দেহ ফেরাতে

জঙ্গি হামলায় নিহতদের দেহ দেশে ফেরাতে রবিবার টোকিও থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে ৭টি পরিবার। বিমানে স্বজনহারাদের সঙ্গে জাপানের বিদেশ মন্ত্রকের বেশ কয়েক জন প্রতিনিধি আসছেন বলেও সূত্রের খবর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৬ ০৩:৪৮
Share:

জঙ্গি হামলায় নিহতদের দেহ দেশে ফেরাতে রবিবার টোকিও থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে ৭টি পরিবার। বিমানে স্বজনহারাদের সঙ্গে জাপানের বিদেশ মন্ত্রকের বেশ কয়েক জন প্রতিনিধি আসছেন বলেও সূত্রের খবর। নিহতদের মধ্যে এ দিন চার জনের নাম প্রকাশ করেছে জাপান সরকার। নিহতের তালিকায় দুই মহিলার নামও রয়েছে। ঢাকা সূত্রের খবর, নিহতদের মধ্যে ৬ জনই ঢাকার মেট্রো প্রকল্পের বিশেষ পরামর্শদাতা এবং কর্মী ছিলেন। গত রবিবারই এই প্রকল্পটির উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টোকিওতে এ দিন শোকার্ত পরিবারগুলির সঙ্গে দেখা করে তাঁদের সার্বিক সাহায্যের আশ্বাস দেন জাপানের বিদেশমন্ত্রী ফুমিও কিশিদা। তবু ঢাকার বিমানে ওঠার আগে চোখের জল ধরে রাখতে পারেননি নিহত মাকোতো ওকামুরার প্রৌঢ়া মা। তাঁর কথায়, ‘‘ছোট থেকেই ছেলেটা আমার অন্য লোকের কথা ভাবত। বলত, উন্নয়নশীল দেশে গিয়ে কাজ করাটাই নাকি ওর স্বপ্ন। স্বপ্নটা অধরাই থেকে গেল। ছেলেটাকেই ওরা বাঁচতে দিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন