বৈঠকে ব্রেক্সিট প্রসঙ্গও

এর মধ্যেই ফাঁস হওয়া একটি ই-মেল থেকে জানা গিয়েছে, ৯ সেপ্টেম্বর থেকে পাঁচ সপ্তাহের জন্য পার্লামেন্ট সাসপেন্ড রাখতে বরিস জনসন আইনি পরামর্শ নিচ্ছেন।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৯ ০২:১১
Share:

বরিস জনসন। ছবি: রয়টার্স।

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে আজ সন্ধ্যায় বসার কথা ইউরোপীয় কাউন্সিলের ডোনাল্ড টাস্কের। ব্রিটেন কোনও চুক্তি ছাড়াই ৩১ অক্টোবর ইউরোপীয় ইউনিয়ন ছেড়ে বেরিয়ে গেলে কে তার দায় নেবে, তাই নিয়ে চলছে জল্পনা। তার আগে টাস্ক বলেছেন, ‘‘আমি এখনও আশাবাদী প্রধানমন্ত্রী জনসন, ‘মিস্টার নো ডিল’ হয়ে ইতিহাসে বেঁচে থাকতে চাইবেন না।’’ জনসন অবশ্য টাস্কের উপরেই পাল্টা দায় চাপিয়ে বলেছেন, ‘‘ব্রিটেনের পক্ষে নয়া চুক্তি সম্পাদন সম্ভব না হলে তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে টাস্কেরই।’’

Advertisement

এর মধ্যেই ফাঁস হওয়া একটি ই-মেল থেকে জানা গিয়েছে, ৯ সেপ্টেম্বর থেকে পাঁচ সপ্তাহের জন্য পার্লামেন্ট সাসপেন্ড রাখতে বরিস জনসন আইনি পরামর্শ নিচ্ছেন। ব্রেক্সিট প্রসঙ্গ যাতে আর টানতে না হয় এবং এমপি-রা যাতে এ স‌ংক্রান্ত কোনও প্রস্তাব আটকে দিতে না পারেন, সেটা মাথায় রেখেই এমন একটা পথের কথা ভেবেছেন বরিস। যদিও ১০ ডাউনিং স্ট্রিট সূত্রে দাবি, এমন কিছুই হচ্ছে না, এটা মিথ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন