Justin Trudeau

রানির শেষকৃত্যের আগে লন্ডনের হোটেলে গান গেয়ে বিতর্কে জড়ালেন কানাডার প্রধানমন্ত্রী

রানির প্রয়াণে শোকের আবহেই হোটেলের লবিতে বিখ্যাত রক গান ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’ গাইতে দেখা গিয়েছে ট্রুডোকে। আর এ নিয়ে সমালোচনায় বিদ্ধ হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৫
Share:

বিতর্কে কানাডার প্রধানমন্ত্রী। ছবি টুইটার।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে লন্ডনে গিয়ে বিতর্কে জড়ালেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। রানির প্রয়াণে শোকের আবহেই হোটেলের লবিতে বিখ্যাত রক গান ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’ গাইতে দেখা গিয়েছে ট্রুডোকে। আর এ নিয়ে সমালোচনায় বিদ্ধ হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী।

Advertisement

ব্রিটিশ রক ব্যান্ড ‘ক্যুইন’-এর এই বিখ্যাত গানটি গেয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ গায়ক ফ্রেডি মার্কারি। সেই গানই গাইতে দেখা গিয়েছে ট্রুডোকে। সংবাদ সংস্থা সূত্রে খবর, রানির শেষকৃত্যে যোগ দিতে লন্ডনে গিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী। গত শনিবার লন্ডনের করিন্থিয়া হোটেলে উঠেছিলেন তিনি। ওই হোটেলের লবিতেই গান গাইতে দেখা গিয়েছে তাঁকে।

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, এক জন পিয়ানো বাজাচ্ছেন। তাঁর সামনে দাঁড়িয়ে ওই গান গাইছেন ট্রুডো। তাঁর পরনে টি-শার্ট। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ট্রুডোর এই গান গাওয়ার ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Advertisement

যেখানে রানির প্রয়াণে ১০ দিনের শোক পালন হচ্ছে, তার মধ্যে কী ভাবে হোটেলে এই গান গাইলেন কানাডার প্রধানমন্ত্রী, এই প্রশ্ন তুলেছেন অনেকে। এই পরিস্থিতিতে ট্রুডোর এই গান গাওয়া ঠিক হয়নি বলেও সরব হয়েছেন সমালোচকরা।

প্রসঙ্গত, গানটির বাণী অতি বিমূর্ত। আর যাই থাকুক, এ গান শোকজ্ঞাপনের সময়োপযোগী নয় বলেই মন্তব্য সমালোচকদের।টরোন্টো স্টার-সূত্রে খবর, কানাডার প্রধানমন্ত্রীর দফতরের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, শনিবার নৈশভোজের পর কানাডার প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। সেই সময়ই ওই গানে মাততে দেখা যায় ট্রুডোকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন