সাত তলা থেকে পড়েও বাঁচল শিশু

গোটা ঘটনাটিই ধরা পড়েছে আবাসন চত্বরে লাগানো সিসি ক্যামেরার ফুটেজে। ঝু ইয়ানহুই নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, কোনও ভাবে বারান্দা থেকে কার্নিশে পড়ে গিয়েছিল ওই শিশুটি।

Advertisement

বেজিং

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৯ ০৩:০১
Share:

প্রতীকী ছবি।

আবাসনের সাত তলার বারান্দার কার্নিশ থেকে ঝুলছিল তিন বছরের একটি শিশু। ভয়াবহ সেই দৃশ্য দেখেই নীচে জড়ো হয়ে গিয়েছিলেন বেশ কিছু মানুষ। তাঁদের উপস্থিত বুদ্ধিতেই বারান্দা থেকে পড়ে গিয়েও অক্ষত রইল শিশুটি। দক্ষিণ-পশ্চিম চিনের চংকিং শহরের ঘটনা। শিশুটি পড়ে যাওয়ার আগেই দ্রুত নীচের রাস্তায় কম্বল ধরে দাঁড়িয়ে পড়েন বেশ কয়েক জন। সে পড়তেই কম্বলের মধ্যে লুফে নেওয়া হয় শিশুটিকে।

Advertisement

গোটা ঘটনাটিই ধরা পড়েছে আবাসন চত্বরে লাগানো সিসি ক্যামেরার ফুটেজে। ঝু ইয়ানহুই নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, কোনও ভাবে বারান্দা থেকে কার্নিশে পড়ে গিয়েছিল ওই শিশুটি। দুই-এক বার কার্নিশ বেয়ে ওঠারও চেষ্টা করে সে। কিন্তু হাত পিছলে যাচ্ছিল তার। তার পরিবারের কোনও বড় সদস্য সে কথা জানতেই পারেননি। কিন্তু নীচের রাস্তায় কেউ কেউ সেই দৃশ্য দেখে চিৎকার করে ওঠেন। দ্রুত জড়ো হয়ে যান অনেকে। আশপাশের আবাসনের নিরাপত্তারক্ষীরা, নিকাশি কর্মী থেকে শুরু করে পথচলতি অফিসের লোকজনও। ঝু-ও তাঁদেরই এক জন। শিশুটি যে পড়ে যাবে সেটা বুঝেই দ্রুত বিকল্প ব্যবস্থার কথা ভাবতে শুরু করেন তাঁরা। এক জন কোথা থেকে একটি সাদা কম্বল জোগাড় করে আনেন, দ্রুত সেটি ধরে দাঁড়িয়ে পড়েন অনেকে। দশ সেকেন্ডের মধ্যেই শিশুটি পড়লে তাকে লুফে নেন সবাই। চিকিৎসকেরা জানিয়েছেন, শিশুটির গায়ে একটি আঁচড়ও লাগেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন