খাঁচা খালি, চাচা কই? বাইরে ততক্ষণে হইহই কাণ্ড...

চাচা আসলে এক অতিকায় শিম্পাঞ্জি। মঙ্গলবার দুপুরে উত্তর জাপানের ইয়াজিয়ামা চিড়িয়াখানার কর্মচারীদের হঠাতই খেয়াল পরে চাচার খাঁচাটা খালি। কোথায় গেল চাচা? খোঁজ খোঁজ! টানা দু’ঘণ্টার খানা তল্লাসির পর খোঁজ পাওয়া যায় তার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৬ ১৭:২৮
Share:

চাচা ঠিক করেছিল কিছুতেই আর বাড়ি ফিরে যাবে না।

Advertisement

চাচা আসলে এক অতিকায় শিম্পাঞ্জি। মঙ্গলবার দুপুরে উত্তর জাপানের ইয়াজিয়ামা চিড়িয়াখানার কর্মচারীদের হঠাতই খেয়াল পরে চাচার খাঁচাটা খালি। কোথায় গেল চাচা? খোঁজ খোঁজ! টানা দু’ঘণ্টার খানা তল্লাসির পর খোঁজ পাওয়া যায় তার। চিড়িয়াখানার পাশেই এক বহুতলের টঙে চড়ে মনের আনন্দে লাফালাফি করছে। আশে পাশের ইলেকট্রিক তারের পোলগুলোতে বেশ মজাসে দোল খাচ্ছে। এক তার থেকে ঝাঁপিয়ে পড়ছে আর এর তারে। তাকে দেখতে তখন রাস্তায় বেজায় ভিড়। দর্শকদের দিকে তাকিয়ে মাঝে মাঝে ভেংচিও কেটে দিচ্ছে।

আরও পড়ুন-মাথা ঘেঁষে উড়ে গেল বিমান! একটুর জন্য... দেখুন সেই ভিডিও

Advertisement

এরপর চিড়িয়াখানার কর্মীরা তাকে ধরতে এলেই বেশ দাঁতমুখ খিঁচিয়ে তাঁদের দিকে তেড়েও আসে চাচা। অবশেষে, সেই কর্মীদের তাড়াতেই একটা পোল থেকে ঝাঁপ দেওয়ার সময় একটি বালতির মধ্যে পড়ে যায় সে। সেখান থেকে তাকে বাবা-বাছা করে ভুলিয়ে ভালিয়ে চিড়িয়াখানায় নিয়ে যাওয়া হয়।

দেখুন চাচার কীর্তিকলাপের সেই ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন