China

Lightning: বাগ্‌দানের ফটোশ্যুটে বজ্রপাত! হবু স্ত্রীর পাশে দাঁড়িয়েই ঝলসে মৃত্যু যুবকের

ওই এলাকায় আবহাওয়ার হলুদ সতর্কতা জারি করা হয়েছিল বলে খবর। ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেনেও ফটোশ্যুটের পরিকল্পনা বাতিল করেননি যুগল।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১০:৪৭
Share:

হবু স্ত্রীর সঙ্গে ছবি তোলার সময় বজ্রাঘাতে মৃত্যু। ফাইল ছবি

সামনেই বিয়ে। তার আগে বাগ্‌দান পর্বের দিনই ঘটল মর্মান্তিক কাণ্ড। হবু স্ত্রীর পাশে দাঁড়িয়ে ছবি তোলার সময় বজ্রাঘাতে মৃত্যু হল যুবকের।

Advertisement

গত বুধবার ঘটনাটি ঘটেছে চিনের ইউনান প্রদেশে। সেখানকার একটি বিখ্যাত পর্যটন কেন্দ্রে বাগ্‌দানের ফটোশ্যুটের জন্য গিয়েছিলেন যুবক-যুবতী। জেড ড্রাগন স্নো মাউন্টেনের অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে একের পর এক ছবি তুলছিলেন তাঁরা। কিন্তু হঠাৎই সেখানে বজ্রপাত হয়। যুবকের দেহের উপর বাজ পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

চিনা সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃত যুবকের নাম রুয়ান। বাজ পড়ার সঙ্গে সঙ্গেই মৃত্যু হয়েছে তাঁর। জানা গিয়েছে, যে সময় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে, তার অনেক আগেই ওই এলাকায় আবহাওয়ার হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। ঝড়বৃষ্টির সম্ভাবনা যে রয়েছে, তা জানিয়ে দিয়েছিল সে দেশের হাওয়া অফিস। সব জেনেশুনেও বিয়ের আগের ফটোশ্যুটের পরিকল্পনা বাতিল করেননি ওই চিনা যুগল।

Advertisement

ঘটনার পর খবর পেয়ে সেখানে ছুটে যান উদ্ধারকারী দলের সদস্যরা। তুমুল বৃষ্টির মধ্যে যুবকের মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসেন তাঁরা।

চিনে বজ্রাঘাতে মৃত্যুর ঘটনা আকছার ঘটতে দেখা যায়। ২০১৭ সালের একটি রিপোর্ট অনুযায়ী, প্রতি বছর দেশের অন্তত চার হাজার মানুষ বজ্রপাতের কারণে মারা গিয়েছেন বা আহত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন