Amazon Rainforest

বিমান ভেঙে পড়ার পরেও প্রাণে বেঁচে যায় চার শিশু! ৪০ দিন পরে খোঁজ মিলল আমাজ়নের গভীর জঙ্গলে

গত ১ মে আমাজ়নের জঙ্গলে ভেঙে পড়েছিল ছোট যাত্রীবাহী বিমান ‘সেসনা ২০৬’। ওই বিমানে ছিলেন চার শিশু, তাদের মা এবং দু’জন পাইলট। বিমানের ভিতর তিন জনের দেহ পাওয়া যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১২:৪৯
Share:

আমাজ়নের জঙ্গলে ভেঙে পড়া সেই বিমান। —রয়টার্স।

বিমান দুর্ঘটনার পর ধরেই নেওয়া হয়েছিল, তারা মারা গিয়েছে। কিন্তু সকলকে অবাক করে দিয়ে বিমান ভেঙে পড়ার প্রায় ৪০ দিন পরে দেখা মিলল তাদের। আমাজ়নের গভীর জঙ্গলে! বিমান দুর্ঘটনার কবলে পড়া উইটোটো জনজাতি সম্প্রদায়ভুক্ত চার শিশুর সন্ধান পাওয়া যায় দক্ষিণ আমেরিকার দেশ, কলম্বিয়ার অন্তর্ভুক্ত আমাজ়নের জঙ্গলে। নিজেই টুইট করে এই খবর জানিয়েছেন সে দেশের প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো।

Advertisement

কলম্বিয়ার প্রেসিডেন্ট এই চার শিশুকে উদ্ধারের ঘটনাকে ‘গোটা দেশের আনন্দ’ বলে অভিহিত করেছেন। একই সঙ্গে ওই শিশুগুলির ছবিও টুইট করেছেন তিনি। ছবিতে দেখা যাচ্ছে, গভীর জঙ্গলে সামরিক পোশাক পরা কয়েকজনের সঙ্গে বসে রয়েছে ওই শিশুগুলি। জানা গিয়েছে তাদের এক জনের বয়স ১৩, এক জনের নয়, এক জনের চার এবং অন্য জনের মাত্র এক।

গত ১ মে আমাজ়নের জঙ্গলে ভেঙে পড়েছিল ছোট যাত্রীবাহী বিমান ‘সেসনা ২০৬’। ওই বিমানে ছিলেন চার শিশু, তাদের মা এবং দু’জন পাইলট। বিমানটি জঙ্গলে ভেঙে পড়ার পর শিশুদের মা এবং দুই পাইলটের দেহ পাওয়া গেলেও শিশুগুলির দেখা মেলেনি। অবশেষে দেখা মিলল তাদের। শিশুগুলির দাদু ফিদেনসিও ভ্যালেন্সিয়া সংবাদ সংস্থা এএফপি-কে জানিয়েছেন, দ্রুত তাঁর একটা হেলিকপ্টারের প্রয়োজন, যাতে তিনি ওই চার জনকে উদ্ধার করে নিয়ে আসতে পারেন। তবে এই বিষয়ে কলম্বিয়া সরকার উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছে সরকারি একটি সূত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন