International news

করোনা-আক্রান্ত সস্ত্রীক হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস, রাখা হল আইসোলেশনে

টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা এই মুহূর্তে একটা ফিল্মের শুটিংয়ের জন্য অস্ট্রেলিয়ার রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১২ মার্চ ২০২০ ০৯:৪৩
Share:

জনপ্রিয় মার্কিন অভিনেতা টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা উইলসন। ছবি: সংগৃহীত।

করোনাভাইরাসে আক্রান্ত হলেন জনপ্রিয় মার্কিন অভিনেতা টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা উইলসন। বৃহস্পতিবার সকালে টুইট করে নিজেই এ কথা জানিয়েছেন অভিনেতা।

Advertisement

টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা এই মুহূর্তে একটা ফিল্মের শুটিংয়ের জন্য অস্ট্রেলিয়ার রয়েছেন। সেখানেই তাঁরা অসুস্থ হয়ে পড়েন। করোনাভাইরাস আক্রান্ত হলে যা যা লক্ষণ দেখা যায়, সেগুলো প্রকাশ পেতেই দু’জনে চিকিত্সকের দ্বারস্থ হন। মেডিক্যাল টেস্টে দু’জনের শরীরেই করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

টুইটে টম হ্যাঙ্কস জানিয়েছেন, “আমরা দু’জনেই খুব ক্লান্তি অনুভব করছিলাম। রিটার অল্প জ্বরও ছিল। সব কিছু ঠিক আছে কি না তা জানার জন্যই করোনাভাইরাসের পরীক্ষা করতে দেন চিকিত্সক। টেস্ট পজিটিভ।” সঙ্গে ডাস্টবিনের মধ্যে একটি সার্জিকাল গ্লাভসের ছবিও পোস্ট করেন তিনি। আপাতত তাঁদের দু’জনকেই আইসোলেশন ওয়ার্ডে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

Advertisement

টম হ্যাঙ্কস হলিউডের প্রথম সারির অভিনেতা এবং পরিচালক। স্ত্রী রিটাও অভিনেত্রী। দু’জনেরই বয়স ৬৩ বছর। এই প্রথম হলিউডের কোনও অভিনেতা করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করলেন।

আরও পড়ুন: করোনার কোপ কি সংসদেও

অস্ট্রেলিয়ার যে জায়গায় টম হ্যাঙ্কস এবং রিটা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, সেখানে ইতিমধ্যেই ১৩৬ জনের শরীরে এই ভাইরাস মিলেছে এবং তাঁদের মধ্যে তিন জনের মৃত্যুও হয়েছে।

রীতিমতো মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস। বিশ্ব জুড়ে একশোরও বেশি দেশে প্রায় দেড় লক্ষ মানুষ আক্রান্ত। মৃত্যু হয়েছে অন্তত চার হাজার জনের। সম্প্রতি ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিসও এই রোগে আক্রান্ত হয়েছেন। নিজেকে তিনি বাড়িতেই ‘কোয়ারেন্টাইন’ করে রেখেছেন। এই ভাইরাসের কবলে ব্রিটেনে ৬ জনের প্রাণ গিয়েছে।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী, নজরে জনসনও

চিনের ভয়াবহতার পরে সবচেয়ে বেশি উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে ইটালিতে। সেখানে ছয় কোটি মানুষ ঘরবন্দি। মৃতের সংখ্যা অন্তত ৬৩১।

করোনা নিয়ে উদ্বিগ্ন আমেরিকাও। আমেরিকাতে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১ জনের। ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, এখনও পর্যন্ত ৬০ জন আক্রান্তের খোঁজ মিলেছে। তবে এখনও পর্যন্ত মৃত্যুর কোনও খবর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন