Coronavirus

নয়াদিল্লির কড়া বার্তা মার্কিন সংস্থাকে 

ইউএস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডমের তরফে চলতি সপ্তাহের গোড়ায় একটি রিপোর্ট প্রকাশিত। বলা হয়েছে, গুজরাতে করোনা-আক্রান্ত মুসলিম রোগীদের প্রতি সরকারের তরফে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ ০৪:০৪
Share:

—ফাইল চিত্র।

ওষুধ না দিলে প্রত্যাঘাত করা হবে— মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এ হেন হুমকির জবাবে রা কাড়েনি সাউথ ব্লক। কিন্তু মার্কিন সরকারেরই একটি শাখা সংস্থা, নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে পক্ষপাতিত্বের অভিযোগ আনায় দ্রুত তার কড়া জবাব দিল বিদেশ মন্ত্রক।

Advertisement

ইউএস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডমের তরফে চলতি সপ্তাহের গোড়ায় একটি রিপোর্ট প্রকাশিত। বলা হয়েছে, গুজরাতে করোনা-আক্রান্ত মুসলিম রোগীদের প্রতি সরকারের তরফে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। কমিশন একটি টুইটে কড়া ভাষায় বলে, করোনা সংক্রমণ ছড়ানো নিয়ে ভুয়ো খবরের ভিত্তিতে ভারতে মুসলিমদের নিশানা করা হচ্ছে। রাজনৈতিক নেতারা মারাত্মক বাক্যবাণ ছুড়ছেন। গুজরাতের হাসপাতালে মুসলিম রোগীদের একঘরে করে দেওয়া হচ্ছে।

এর পর নড়েচড়ে বসে বিদেশ মন্ত্রক। মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বিবৃতিতে বলেছেন, ‘‘মার্কিন সংস্থাটি যেন অতিমারির বিরুদ্ধে ভারতের জাতীয় লড়াইয়ে ধর্মীয় রং লাগানোর চেষ্টা বন্ধ করে। গুজরাত সরকার স্পষ্ট বলেছে, হাসপাতালে ধর্মের ভিত্তিতে কোনও বিভাজন করা হয়নি।’’

Advertisement

আরও পড়ুন: করোনার হটস্পট কলকাতা, কী ব্যবস্থা নিচ্ছে প্রশাসন-পুরসভা?​

আরও পড়ুন: কোভিড পরীক্ষায় আরও আগ্রাসী রাজ্য, এল নতুন নির্দেশিকা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন