Russia

বাড়ির জায়গায় রাস্তা! সপ্তাহান্তে ‘বাড়ি’ ফিরে হতবাক দম্পতি

আসলে স্থানীয় প্রশাসনের ‘ভুলে’ ওই দম্পতির বাড়ির জায়গা দখল করেছে একটি পাকা রাস্তা। আর তাঁদের সাধের বাড়িটি ফুট খানেক দূরে নতুন রাস্তার এক পাশে আধ-ভাঙা অবস্থায় পড়ে রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

জাভাত ভস্করসিয়েনস্কি, রাশিয়া শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭ ১১:১৩
Share:

এখন যেখানে রাস্তা সেখানেই ক’দিন আগে ছিল উদাল্‌ভা দম্পতির বাড়িটি।

শহরের ব্যস্ত জীবন ছেড়ে মাঝে মধ্যে শহরতলির নিরিবিলি পরিবেশে তাঁদের ছোট্ট বাড়িটায় এসে দিন কয়েক কাটিয়ে যেতেন ওঁরা। শান্তিতে ছুটি কাটানোর জন্য মোটামুটি গুছিয়ে নিয়েছিলেন তাঁদের বাড়িটা। সুযোগ পেয়ে ফের তাঁদের নিরিবিলি ‘ছুটির ঠিকানা’য় এসে চোখ কপালে উঠল দম্পতির। একি! তাঁদের বাড়ির জায়গায় সেখান দিয়ে চলে গিয়েছে একটা আস্ত পিচ ঢালা রাস্তা! না, পথ ভুল করে তাঁরা অন্য কোথাও এসে পৌঁছননি। আসলে স্থানীয় প্রশাসনের ‘ভুলে’ ওই দম্পতির বাড়ির জায়গা দখল করেছে একটি পাকা রাস্তা। আর তাঁদের সাধের বাড়িটি ফুট খানেক দূরে নতুন রাস্তার এক পাশে আধ-ভাঙা অবস্থায় পড়ে রয়েছে।

Advertisement

অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে রাশিয়ার জাভাত ভস্করসিয়েনস্কি এলাকায়। বাড়ির মালিক ভালেরিয়া উদাল্‌ভা স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, এই রাস্তা তৈরির ব্যাপারে তাঁরা কিছুই জানতেন না। তাঁদের বাড়ির উপর দিয়েই যে রাস্তা তৈরি হতে চলেছে, তা নিয়ে স্থানীয় প্রশাসনের তরফে আগাম কিছুই জানানো হয়নি তাঁদের।

আরও পড়ুন:
মৃত্যু হল বিশ্বের প্রবীণতম পান্ডার, খবর ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Advertisement

এক সঙ্গে ১৫টা কাঁচিতে চুল কাটেন ইনি! দেখুন ভিডিও


উদাল্‌ভা দম্পতির সেই বাড়িটি।

প্রথমে জাভাত ভস্করসিয়েনস্কির প্রশাসন ভালেরিয়ার এই অভিযোগ অস্বীকার করলেও, খবরটি সম্প্রচারিত হওয়ার পর বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে তারা। যদিও ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত এই রাস্তায় তাঁরা অবস্থান বিক্ষোভ করবেন বলে জানিয়েছেন উদাল্‌ভা দম্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন