COVID-19

আমেরিকা থেকে পাকাপাকি ভাবে বিদায় নিয়েছে অতিমারি! ঘোষণা করলেন প্রেসিডেন্ট জো বাইডেন

করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন দেশবাসীকে আশ্বস্ত করলেও তথ্য কিন্তু অন্য কথা বলছে। আমেরিকার করোনা রিপোর্ট অনুযায়ী, এখনও সে দেশে প্রতি দিন বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৪
Share:

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। ফাইল চিত্র ।

আমেরিকা থেকে পাকাপাকি ভাবে বিদায় নিয়েছে করোনা অতিমারি! রবিবার এমনটাই ঘোষণা করলেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। এক সাক্ষাত্কারে তিনি বলেন, ‘‘আমেরিকায় করোনা অতিমারি আর নেই।’’ সংবাদমাধ্যম সিবিএসের একটি অনুষ্ঠানে এই কথা জানান বাইডেন। হাজারো দর্শকের সামনে অতিমারি আবহ শেষ হওয়ার কথা ঘোষণা করেন তিনি।

Advertisement

বাইডেন বলেন, ‘‘করোনা নিয়ে আমাদের দেশে এখনও বিভিন্ন সমস্যা রয়েছে। আমরা বর্তমানে করোনা সংক্রান্ত বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করছি। কিন্তু অতিমারি আর নেই। আপনারা যদি লক্ষ করেন, তা হলে দেখবেন এখন আর কেউ মাস্ক পরেন না। সবাই বেশ ভাল আছে বলেই মনে হচ্ছে। এবং তাই আমি মনে করি যে করোনা পরিস্থিতিতে ইতিবাচক পরিবর্তন আসছে।’’

বাইডেন আরও দাবি করেন যে,তিনি ক্ষমতায় আসার পর থেকেই আমেরিকায় করোনা পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন দেশবাসীকে আশ্বস্ত করলেও তথ্য কিন্তু অন্য কথা বলছে। আমেরিকার করোনা রিপোর্ট অনুযায়ী, এখনও সে দেশে প্রতি দিন বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও হচ্ছে অনেক আক্রান্তের।

আমেরিকার করোনা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্য বলছে, আমেরিকাতে করোনা আক্রান্ত হয়ে এখনও প্রতি দিন গড়ে প্রায় ৪০০ জন করে মারা যাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন