Crab

সিগারেটে সুখটান দিচ্ছে কাঁকড়া! এ ভিডিয়ো দেখেও যেন বিশ্বাস হয় না

এটা কোনও সমুদ্র পারের ঘটনা। কোনও ধূমপায়ীর না নিভিয়ে ফেলে দেওয়া সিগারেটই দাঁড়ায় তুলে নিয়েছে কাঁকড়াটি। ধূমপায়ীদের ভাষায় সিগারেটের ‘কাউন্টার’ মুখে দিচ্ছে আবার বের করছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৫
Share:

ধূমপায়ী কাঁকড়া। ছবি: টুইটার থেকে নেওয়া।

ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। সেটা জেনেই ধূমপান করে মানুষ। কিন্তু ধূমপায়ী কাঁকড়া সে সবের তো কিছুই জানে না। তবু সে ধূমপায়ী। হ্যাঁ, বিশ্বাস করতে কষ্ট হবে। কিন্তু এটাই সত্যি। আর সেই সিগারেট কাঁকড়াটি নিজের দাঁড়ায় যেমন ভাবে ধরেছে সেটাও একেবারে মানুষের মত। ঠিক যেন দুই আঙুলের ফাঁকে ধরা আছে সিগারেট। সেটা আবার মুখেও দিচ্ছে। হালকা হালকা ধোঁয়াও বের হচ্ছে। সেই ভিডিয়ো এখন রীতিমতো ভাইরাল। তবে কে বা কারা এই ভিডিয়ো তুলেছেন তা জানা যায়নি। কোথায় এই ভিডিয়ো রেকর্ড করা হয় সেটাও স্পষ্ট নয়। তবে সোশ্যাল মিডিয়ায় তা ছড়াচ্ছে।

Advertisement

ভিডিয়োটি দেখে একটা বিষয় স্পষ্ট যে, এটা কোনও সমুদ্র পারের ঘটনা। কোনও ধূমপায়ীর না নিভিয়ে ফেলে দেওয়া সিগারেটই দাঁড়ায় তুলে নিয়েছে কাঁকড়াটি। ধূমপায়ীদের ভাষায় সিগারেটের ‘কাউন্টার’ মুখে দিচ্ছে আবার বের করছে। কখনও দু’টি দাঁড়াই কাজে লাগাচ্ছে। সব মিলিয়ে ভিডিয়োটা খুবই মজার। তবে নেটাগরিকরা এটাকে শুধু মজা হিসেবে দেখছেন না।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা মাঝে মাঝেই পশুপাখির অদ্ভুত সব কাণ্ড কারখানার ছবি, ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করেন। রবিবার তিনি এই ভিডিয়োটি পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, এমন ঘটনার বিপদের কথা। জ্বলন্ত সিগারেটের টুকরো ফেলে দিয়ে জীব জগতের কেমন ক্ষতি হতে পারে এটা তারই একটা নিদর্শন বলে দাবি করেছেন নন্দা।

Advertisement

আরও পড়ুন: এ যেন ‘রামধনু’ ভুট্টা, এমন মুক্তোর মতো দানা পেতে পারেন আপনার বাগানেও

আরও পড়ুন: দেখতে ইঁদুর কিন্তু খরগোসের মতো কান আর ক্যাঙারুর মত পা, জারবোয়া এক অদ্ভুত প্রাণী

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন