Viral Video

পিকনিকে ‘অতিথি’ কুমির! খাবার ফেলে অন্য জিনিস নিয়ে কাড়াকাড়ি, ভাইরাল ভিডিয়ো

দক্ষিণ আফ্রিকার জঙ্গলে এক বৃদ্ধ দম্পতি পিকনিক করতে গিয়েছিলেন। সেখানেই আচমকা চলে আসে একটি কুমির। তবে সে তাঁদের কোনও ক্ষতি করেনি। একটি বিশেষ ‘সম্পদ’ তুলে নিয়ে আবার ফিরে গিয়েছে জলে।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৩:৩৬
Share:

পিকনিকের আসরে হঠাৎ হাজির কুমির। ছবি: ফেসবুক।

পিকনিকের মাঝে অপ্রত্যাশিত ‘অতিথি’ হয়ে এল আস্ত কুমির। যাকে দেখে আতঙ্কে আসর ছেড়ে পালানোর উপক্রম করেছিলেন বৃদ্ধ দম্পতি। তবে সেই কুমির তাঁদের কোনও ক্ষতি করেনি। বরং একটি বিশেষ ‘সম্পদ’ তুলে নিয়ে আবার ফিরে গিয়েছে জলে।

Advertisement

ঘটনাটি দক্ষিণ আফ্রিকার। তার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানেই দেখা গিয়েছে কুমিরের কীর্তি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, পিকনিকের আসরে খাবারের সামগ্রীর পাশে রাখা একটি বরফের বাক্স কুমিরের নজর কেড়েছে। সেই বাক্সের উপর মাথা রেখে বেশ কিছু ক্ষণ শুয়ে ছিল কুমিরটি। তাকে দেখে ভয়ে তত ক্ষণে দূরে সরে গিয়েছেন বৃদ্ধ দম্পতি। দূর থেকে তাঁরা কুমিরের কীর্তি দেখছিলেন।

Advertisement

কুমিরটি কিছু ক্ষণ ঠান্ডা বরফের বাক্সের উপর শুয়ে কাটিয়ে দেয়। তার পর ধীরে ধীরে বাক্সটি নিয়ে জলের দিকে এগোয়। সামনে থাকা মানুষজনকে কোনও রকম আক্রমণ করেনি সে। আবার খাবারের সামগ্রীতেও হাত দেয়নি।

ওই ভিডিয়োতেই কিছু ক্ষণ পর দেখা যায়, জলে ঠান্ডা বরফের বাক্স নিয়ে অন্য একটি কুমিরের সঙ্গে কাড়াকাড়ি শুরু করে দিয়েছে প্রথম কুমিরটি। এই ভিডিয়ো নিয়ে ফেসবুকে চর্চা থামছে না। নানা জনে নানা মন্তব্য ভরিয়ে দিয়েছেন। কেউ কেউ বলেছেন, ‘‘কুমিরের এই কীর্তির কথা ভিডিয়ো না দেখলে কেউ বিশ্বাসই করবেন না।’’ কেউ আবার বলেছেন, ‘‘জঙ্গলে এমন অনেক অপ্রত্যাশিত অতিথির দেখা মিলতে পারে। তার জন্য সতর্ক থাকতে হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন