Cruise Ship

Norway: আবার টাইটানিক! বিশালাকার হিমশৈলের সঙ্গে ধাক্কা প্রমোদতরীর, তার পর…

নরওয়ে থেকে নরওয়েজিয়ান সান নামে একটি প্রমোদতরী আলাস্কার উদ্দেশে রওনা হয়েছিল। ন’দিন নয় রাতের সফরে এই দুর্ঘটনার শিকার হয় প্রমোদতরীটি।

Advertisement

সংবাদ সংস্থা

অসলো শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১০:৩৮
Share:

এই সেই প্রমোদতরী। ছবি সৌজন্য টুইটার।

টাইটানিকের কথা মনে আছে? ১৯১২ সালে উত্তর অতলান্তিকে এই বিলাসবহুল জাহাজের সলিলসমাধি হয়েছিল। যার নেপথ্যে ছিল বিশালাকায় এক হিমশৈল। সম্প্রতি নরওয়ের একটি প্রমোদতরীও সেই ভয়ানক পরিস্থিতির সম্মুখীন হয়। যা ১৯১২ সালের টাইটানিকের দুর্ঘটনার স্মৃতি উস্কে দিয়েছে।

Advertisement

সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, সমুদ্রে ভাসমান একটি প্রমোদতরী। সেটি জল কেটে এগোতেই হঠাৎ বিশালাকার হিমশৈলের মুখোমুখি হয়। সেই হিমশৈলে ধাক্কাও লাগে প্রমোদতরীটির। সেই ধাক্কায় বিশালাকার হিমশৈলের চেহারাটা ভেসে উঠতে দেখা গিয়েছে। যা দেখে অনেকেরই চোখের সামনে ভেসে উঠেছে টাইটানিকের সেই দৃশ্য। তবে এ যাত্রায় বেঁচে গিয়েছে প্রমোদতরীটি।

নরওয়ে থেকে নরওয়েজিয়ান সান নামে একটি প্রমোদতরী আলাস্কার উদ্দেশে রওনা হয়েছিল। ন’দিন নয় রাতের সফরে আলাস্কাতে এই দুর্ঘটনার শিকার হয় প্রমোদতরীটি। হিমশৈল দেখে আঁতকে উঠেছিলেন প্রমোদতরীর যাত্রীরা। বিশালাকায় হিমশৈলটি প্রমোদতরীর মুখোমুখি ধাক্কা মারেনি, পাশে ধাক্কা লাগায় বরাতজোরে বেঁচে গিয়েছে সেটি। এই ঘটনায় কেউ হতাহত হননি বলেই জানা গিয়েছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন