North Carolina

দু’ বোতল জল নিয়ে সাত লক্ষ টাকা টিপস!

টিপস হিসাবে রাখা রয়েছে প্রায় সাত লক্ষ ৩৬ হাজার টাকা। সঙ্গে রয়েছে একটি ছোট্ট নোট, তাতে লেখা, ‘‘সুস্বাদু জলের জন্য ধন্যবাদ।’’

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৮ ১৬:১১
Share:

রেস্তরাঁ কর্মী অ্যালেইনা। ছবি ফেসবুক থেকে নেওয়া।

রেস্তরাঁতে এসেছিলেন এক ব্যক্তি। চাইলেন, দু’ বোতল জল। বিল নিতে এসে রেস্তরাঁ কর্মী একেবারে অবাক? কীভাবে সম্ভব এটা? আদৌ কি ঠিক দেখেছেন তিনি, এমনটাই মনে হয়েছিল ওই কর্মীর। কী হয়েছিল সেদিন?

Advertisement

শনিবার রেস্তরাঁতে বিল নিতে এসে কর্মী দেখলেন, টিপস হিসাবে রাখা রয়েছে প্রায় সাত লক্ষ ৩৬ হাজার টাকা। সঙ্গে রয়েছে একটি ছোট্ট নোট, তাতে লেখা, ‘‘সুস্বাদু জলের জন্য ধন্যবাদ।’’
ঘটনাটি ঘটেছে আমেরিকার নর্থ ক্যারোলিনায়। গ্রিনভিলের ‘সুপ ডগস’ রেস্তরাঁর কর্মী অ্যালাইনা কাস্টারের সঙ্গে এই ঘটনাটি ঘটেছে। প্রথমে একেবারেই বিশ্বাস করেননি তিনি। ভেবেছিলেন, ভুলবশত এই ঘটনা ঘটেছে। কিংবা কেউ নিছক মজাই করছেন তাঁর সঙ্গে। নইলে নগদ সাড়ে সাত লক্ষ টাকা কেউ টিপস দেন নাকি।

আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে পুরনো আস্ত জাহাজের খোঁজ মিলল কৃষ্ণ সাগরের তলায়​

Advertisement

কিন্তু মজা নয়, সত্যিই ওই কর্মীকে টিপস দিয়েছেন ইউটিউবে বিখ্যাত ওই ব্যক্তি, যিনি দু’ বোতল জল চেয়েছিলেন। তাঁর নাম মিস্টার বিস্ট।

অ্যালেইনা বলেন, এই টিপসটা অত্যন্ত জরুরি ছিল তাঁর কাছে। এটা একেবারে অভাবনীয়। কারণ সুপ ডগসে যাঁরা কাজ করেন, বেশিরভাগই কলেজ পড়ুয়া। সবাই মিলে এই অর্থ ভাগ করে নেবেন বলে ফেসবুকে একটি পোস্টও করেছেন অ্যালেইনা।

আরও পড়ুন: চিন গড়ল বিশ্বের দীর্ঘতম সমু্দ্র সেতু, এর সম্পর্কে তথ্যগুলি জানতেন?

রেস্তরাঁর তরফেও কাস্টারের ছবি শেয়ার করা হয়েছে ফেসবুকে পেজে। মিস্টার বিস্টের প্রশংসাও পঞ্চমুখ হয়েছেন তাঁরা। কেউ লিখেছেন, ‘‘এরকম মানুষও হয়।’ কেউ বলেছেন, ‘‘বিস্ট একজন উদার মানুষ।’’

আর বিস্টের অ্যাকাউন্ট থেকে অ্যালেইনার প্রতিক্রিয়ার ভিডিয়ো শেয়ার করা হবে বলে মনে করছেন অনেকেই।

সারা বিশ্বের সেরা সব খবর বাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন