Cat

কুকুর-বিড়ালের এমন বন্ধুত্ব কখনও দেখেছেন?

কুকুরটি হাত দিয়ে চাপড় দিচ্ছে বিড়ালটির গায়ে। কিছুক্ষণ আদর খাওয়ার পর বিড়ালটি উঠে জড়িয়ে ধরে কুকুরটিকে ফিরতি আদর করল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৯ ১৮:৩৯
Share:

এ ভাবেই কুকুরটিকে জড়িয়ে ধরেছে বিড়ালটি। ছবি টুইটারের সৌজন্যে।

তারা কোনও কালেই একে অপরকে সহ্য করতে পারে না। একজন তো অপরজনকে দেখলেই মেরে খেদিয়ে দেয়। কিন্তু সেই দু’জন যখন একে অন্যকে জড়িয়ে ধরে আদর করে, তখন সেই দৃশ্য দেখতে লোকের আগ্রহ তো থাকবেই।

Advertisement

সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে সোফায় বসে আছে একটি কুকুর। তার পাশে শুয়ে আছে একটি বিড়াল। কুকুরটি হাত দিয়ে চাপড় দিচ্ছে বিড়ালটির গায়ে। কিছুক্ষণ আদর খাওয়ার পর বিড়ালটি উঠে জড়িয়ে ধরে কুকুরটিকে ফিরতি আদর করল।

জর্ডান নামের আয়ারল্যান্ডের এক ব্যক্তি এই ভিডিয়োটি আপলোড করেছেন টুইটারে। তারপর থেকে কমেন্ট ও লাইকের বন্যায় ভেসে গিয়েছে এই পোস্ট। প্রায় ৪ লক্ষ রিটুইটের পাশাপাশি ১৩ লক্ষ মানুষ লাইক করেছেন কুকুর-বিড়ালের এই প্রেম।

Advertisement

আরও পড়ুন: তৃষ্ণার্ত কোয়ালাকে জল খাইয়ে নেটিজেনদের হৃদয় জিতলেন লাউরি

বিখ্যাত কার্টুন ‘টম অ্যান্ড জেরি’তে স্পাইককে মনে আছে? সেখানে টম আমেরিকান বুলডগ ‘স্পাইক’-এর ভয়ে তটস্থ থাকত সব সময়। কিন্তু উইলিয়াম হানা ও যোশেপ রবেরার কল্পনায় এ রকম অনেক দৃশ্যই উঠে এসেছে যেখানে তারা একে অপরকে বিপদের দিনে সাহায্য করছে। তাদের কল্পনা যে নেহাতই অমূলক ছিল না, এই ভিডিয়ো তার জ্বলন্ত প্রমাণ।

আরও পড়ুন: পাইথনের পিঠে ব্যাঙ কেন চড়ে, জানেন কি?

(সারা বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনা নিয়েবাংলায় খবরপেতে চোখ রাখুন আমাদেরআন্তর্জাতিকবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন