সাংবাদিকদের সঙ্গে নৈশভোজেও ‘না’ ট্রাম্পের

যুদ্ধ চলছেই। এ বার শান বয়কট অস্ত্রে। অপছন্দের মিডিয়াকে ঘাড়ধাক্কা দিয়ে গত শুক্রবারই বিতর্কে জড়িয়েছিল হোয়াইট হাউস। তার রেশ কাটতে না কাটতেই ফের বোমা। আর তা ফাটালেন প্রেসিডেন্ট নিজেই।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৭ ০৪:০৫
Share:

যুদ্ধ চলছেই। এ বার শান বয়কট অস্ত্রে।

Advertisement

অপছন্দের মিডিয়াকে ঘাড়ধাক্কা দিয়ে গত শুক্রবারই বিতর্কে জড়িয়েছিল হোয়াইট হাউস। তার রেশ কাটতে না কাটতেই ফের বোমা। আর তা ফাটালেন প্রেসিডেন্ট নিজেই। এ বছর হোয়াইট হাউসের সাংবাদিকদের সঙ্গে নৈশভোজে যোগ দেবেন না বলে জানিয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট অংশ নেবেন ধরে নিয়ে গত কাল যে অনুষ্ঠান নিজেরাই বয়কট করবেন বলে ঘোষণা করেছিলেন দেশের প্রথম সারির বেশ কয়েকটি সংবাদমাধ্যম। ২৯ এপ্রিল ওই নৈশভোজ হওয়ার কথা। প্রায় একশো বছর ধরে যেমনটা আয়োজন করে আসছে হোয়াইট হাউস করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন।

তবু নৈশভোজ হচ্ছেই। হোয়াইট হাউস করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জেফ ম্যাসন তেমনটাই জানিয়েছেন। ট্রাম্পের এই অনুষ্ঠান বয়কট প্রসঙ্গে তাঁর মন্তব্য— ‘‘সংবাদমাধ্যমকে আগেই যিনি গণশত্রু তকমা দিয়ে বসে আছেন, তাঁর পক্ষে কিছুই আশ্চর্য নয়।’’শুক্রবার হোয়াইট হাউসের সাংবাদিক বৈঠকে ঢুকতে না পেরে এখনও ক্ষোভে ফুঁসছেন সিএনএন, বিবিসি, নিউ ইয়র্ক টাইমসের মতো সংবাদমাধ্যমের কর্মীরা। এরই মধ্যে নয়া বিতর্ক উস্কে দিয়ে প্রেসিডেন্ট। বুঝিয়ে দিলেন যুদ্ধই চলছে।

Advertisement

আরও পড়ুন: সভ্যতাকে উল্টো দিকে ফেরানোর এই চেষ্টা অনর্থ ডাকবে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন