Seagull

টলে যাচ্ছে পা, ইংল্যান্ডের উপকূলে কেন মত্ত সিগালের দল!

ইংল্যান্ডের দক্ষিণে সমুদ্র উপকূল। আর তারই পাশে দেখা মিলেছে এক ঝাঁক মত্ত সিগাল পাখির। দিকভ্রান্ত হয়ে ঘুরে বেড়াচ্ছিল সিগাল পাখিগুলি

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ১৪:৩৬
Share:

ফাইল চিত্র।

‘গালস নাইট আউট!। আর তারপর? হ্যাংওভার যেন কাটতেই চাইছে না।

Advertisement

গালস মানে সিগাল পাখি। সারা রাত তারা আকণ্ঠ মদ্যপান করেছে নাকি! নইলে হেলেদুলে চলছেই বা কেন? কেনই বা দাঁড়াতে পারছে না?

ইংল্যান্ডের দক্ষিণে সমুদ্র উপকূল। আর তারই পাশে দেখা মিলেছে এক ঝাঁক মত্ত সিগাল পাখির। দিকভ্রান্ত হয়ে ঘুরে বেড়াচ্ছিল সিগাল পাখিগুলি। তাদের গা থেকে বেরোচ্ছে অ্যালকোহলের গন্ধ। ইংল্যান্ডের ডেভন, ডরসেট, ওয়েস্ট হাচ, টাউনটন, সমারসেটে দেখা মিলেছে এই পাখিগুলির। এদের কেউ সোজা হয়ে দাঁড়াতেই পারছে না। প্রত্যেকেই এরা উন্মত্ত। দিশাহারা।

Advertisement

উদ্ধারকারী দলগুলির তরফে এক অফিসার জো ড্যানিয়েল বলেন, পাখিগুলিকে বমি করতে দেখা গিয়েছে। কেন, কীভাবে এই ঘটনা ঘটল, তা মাথায় আসছে না চিকিৎসকেরও।

আরও পড়ুন: কমছে সোনা-রুপোর দাম, জে​নে রাখুন এই বিষয়গুলি

জাগুয়ারকে কুমির শিকার করতে দেখেছেন কখনও? দেখুন ভিডিয়ো

পশু চিকিৎসক ডেভিড কুপার বলেন, ‘‘সমুদ্র তটের পাখিগুলো ঠিক মতো দাঁড়াতে পারছিল না। মানুষ মাতাল হলে যেমনটা করে, সিগাল পাখিগুলোও ঠিক তেমন আচরণ করছিল। চেষ্টা করা হচ্ছে যাতে পাখিগুলিকে সুস্থ করে তোলা যায়।’’

স্থানীয় জলাশয়গুলি পরীক্ষা করা হচ্ছে, ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি। পাখিগুলির প্রত্যেকের গা থেকে ভয়ানক মদের গন্ধ। উদ্ধারকাজের পর ভ্যানগুলিকে যেন পানশালার মতো মনে হচ্ছিল বলে উল্লেখ করেন এক উদ্ধারকারী।

আরও পড়ুন: সেক্রেড গেমস বাবার অবদান খাটো করতে পারবে না: রাহুল​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন