Bird

অসুস্থ পাখিকে ক্যাবে চড়িয়ে চিকিৎসা কেন্দ্রে পাঠালেন মত্ত ব্যক্তি!

তাই তিনি একটি ক্যাব বুক করেন পাখিটিতে রিহ্যাবিলিটেশন সেন্টারে নিয়ে যাওয়ার জন্য। আর ফোন করে দেন ওই সেন্টারে।

Advertisement

সংবাদ সংস্থা

উটাহ শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১১:০০
Share:

অসুস্থ হয়ে পড়া লেসার গোল্ডফিঞ্চ পাখিটি। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

রাস্তায় যেতে যেতে এক মত্ত ব্যক্তি দেখলেন আহত অবস্থায় পড়ে রয়েছে একটি পাখি। লেসার গোল্ডফিঞ্চ পাখিটিকে দেখে মায়া হয় তাঁর। তিনি ভাবেন পাখিটিকে দ্রুত ওয়াইল্ড লাইফ রিহ্যাবিলিটেশন সেন্টারে নিয়ে যেতে হবে। কিন্তু তিনি এতটাই মদ খেয়ে ছিলেন যে, ইচ্ছা থাকলেও পাখিটিকে সেন্টারে নিয়ে যাওয়ার মতো ক্ষমতা ছিল না তাঁর। তাই তিনি একটি ক্যাব বুক করেন পাখিটিতে রিহ্যাবিলিটেশন সেন্টারে নিয়ে যাওয়ার জন্য। আর ফোন করে দেন ওই সেন্টারে।

Advertisement

সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে আমেরিকার ছোট্ট শহর উটাহতে। বুক করে দেওয়া ক্যাবের চালক অসুস্থ পাখিটিকে নিয়ে যায় চিকিৎসা কেন্দ্রে। সেখানে চিকিৎসার পর সুস্থ রয়েছে পাখিটি। আর পাখিটির ছবি এই ঘটনার কথা নিজেদের ফেসবুকে শেয়ার করে। সুস্থ হওয়ার পর পাখিটির নাম দেওয়া হয়েছে ‘পেটেই’।

সে দেশের এক সংবাদ সংস্থাকে ওই রিহ্যাবিলিটেশন সেন্টারের ডিরেক্টর ডিলান মার্থালার বলেছেন, ‘‘ কিছুদিন আগে আমরা একটা ফোন পাই। ফোনের ওপাশে থাকা ব্যক্তি মত্ত অবস্থায় ছিলেন। ভাল করে কথা বলতে পারছিলেন না। তবে তিনি জানান, একটি অসুস্থ পাখিকে বাঁচাতে চান। তার পরই ক্যাবে ওই অসুস্থ পাখিটিকে নিয়ে আসে চালক।’

Advertisement

আরও পড়ুন: চিড়িয়াখানার খাঁচা থেকে বেরিয়ে পড়া শিম্পাঞ্জির তাণ্ডব! ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: পোষ্যর প্রাণ বাঁচাতে কুমিরের সঙ্গে লড়লেন ফ্লোরিডার ব্যক্তি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন