Blast

ইরাকের উত্তরে কিরকুকে কনভয় লক্ষ্য করে বিস্ফোরণ, নিহত আট পুলিশ কর্মী, গুরুতর জখম দুই

কিরকুক থেকে ২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সাফরা গ্রামের কাছে হয় বিস্ফোরণ। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এর দায় স্বীকার করেনি। তবে কিরকুকের ওই এলাকায় সক্রিয় রয়েছে আইএসআইএল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগদাদ শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৮:১৬
Share:

সাফরা গ্রামের কাছে হয় বিস্ফোরণ। নিহত অন্তত ৮ পুলিশকর্মী। ছবি: প্রতীকী

ইরাকের উত্তরে কিরকুক শহরে বিস্ফোরণ। নিহত অন্তত ৮ পুলিশকর্মী। গুরুতর জখম ২ জন। পুলিশ সূত্রে খবর, রবিবার কিরকুকে নিরাপত্তারক্ষীদের কনভয় যাচ্ছিল। সেই কনভয় লক্ষ্য করেই হয় বিস্ফোরণ।

Advertisement

কিরকুক থেকে ২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সাফরা গ্রামের কাছে হয় বিস্ফোরণ। সংবাদ সংস্থা এএফপিকে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ছোট একটি অস্ত্রের মাধ্যমে হামলা চালানো হয়েছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এর দায় স্বীকার করেনি। তবে কিরকুকের ওই এলাকায় সক্রিয় রয়েছে আইএসআইএল (আইসিস)।

ইরাকের রাজধানী বাগদাদ থেকে ২৩৮ কিলোমিটার দূরে এই কিরকুক। ২০১৪ সাল থেকে কিরকুর-সহ গোটা ইরাকে ক্রমেই সক্রিয় হয়ে উঠছিল আইএসআইএস জঙ্গি গোষ্ঠী। সে সময় কিরকুক ছেড়ে পালায় ইরাকি নিরাপত্তা বাহিনী। শহরের দখল নেয় কুর্দিশ আঞ্চলিক সরকার। ২০১৭ সালে আবার কুর্দিশ সরকারের থেকে কিরকুক পুনরুদ্ধার করে ইরাক সরকার এবং নিরাপত্তা বাহিনী। সাহায্য করে আমেরিকার নেতৃত্বাধীন জোট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন