Twitter

আবার ছাঁটাই টুইটারে! ম্যানেজারদের সরিয়ে তাঁদেরই বাছাই করা কর্মীদের ওই পদে নিয়োগ করলেন ইলন

আইনিউজ-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এ রকম প্রায় ৫০ জন ম্যানেজারকে ছাঁটাই করে তাঁদের জায়গায় সেরা কর্মীদের বসানো হয়েছে। কেন এ কাজ করলেন মাস্ক?

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৮:৪৩
Share:

বেশ কিছু উচ্চপদস্থ কর্মীকে টুইটার থেকে ছাঁটাই করলেন ইলন মাস্ক। ফাইল চিত্র।

নিজের নিজের দলের সেরা কর্মীদের বাছাই করে তাঁর একটা তালিকা দিতে বলেছিলেন টুইটারের কর্নধার ইলন মাস্ক। ম্যানেজারদের সেই মর্মে নির্দেশও দেওয়া হয়েছিল। ‘বসের’ নির্দেশ পেয়ে ম্যানেজাররা তাঁদের দলের সেরা কর্মীদের বাছাই করে সেই তালিকা তুলেও দিয়েছিলেন। কিন্তু পরবর্তী ঘটনার জন্য তাঁরা একেবারেই প্রস্তুত ছিলেন না। সেই তালিকা হাতে পাওয়ার পরই ম্যানেজারদের ছাঁটাই করে দেন মাস্ক। পরিবর্তে ম্যানেজারদের বাছাই করা সেরা কর্মীদের ওই পদেরই দায়িত্ব দেন।

Advertisement

আইনিউজ-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এ রকম প্রায় ৫০ জন ম্যানেজারকে ছাঁটাই করে তাঁদের জায়গায় সেরা কর্মীদের বসানো হয়েছে। কেন এমনটা করলেন মাস্ক? ওই প্রতিবেদন অনুযায়ী, ম্যানেজাররা যে বিশাল অঙ্কের বেতন পেতেন, সেই বেতনেই কাটাছাঁট করতে নাকি এই সিদ্ধান্ত। তার পরিবর্তে নতুন ম্যানেজারদের তুলনামূলক কম বেতন দেওয়া হবে বলেও ওই প্রতিবেদনে বলা হয়েছে। সংস্থার খরচ কমাতেই এই ধরনের সিদ্ধান্ত মাস্কের। এমনও দাবি করা হয়েছে।

এই প্রথম নয়, টুইটারের দায়িত্ব হাতে নেওয়ার পর থেকেই একের পর এক কর্মী এবং শীর্ষস্তরের আধিকারিকদের ছাঁটাইয়ের রাস্তায় হেঁটেছিলেন মাস্ক। নতুন দায়িত্ব নেওয়ার পরই টুইটারের ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করেছেন। তাঁদের মধ্যে সিইও, সিএফও এবং সংস্থার নীতি নির্ধারণকারী আধিকারিকও ছিলেন। কিছু দিন আগেই মাস্ক দাবি করেছিলেন সংস্থার খরচ কমাতে যে ভাবে কর্মী ছাঁটাই করা হয়েছে, আগামী দিনে এই পথে হাঁটবেন না তিনি। কিন্তু তাঁর এই দাবির পর পরই একটি প্রতিবেদন প্রকাশ্যে আসে। সেই প্রতিবেদনে দাবি করা হয়, কী ভাবে নিজের প্রতিশ্রুতি ভঙ্গ করে ফেব্রুয়ারিতেই একের পর এক আধিকারিককে ছেঁটে ফেলেছেন মাস্ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন