Explosion

ইদের আগে বিস্ফোরণ ঢাকার থানায়, আহত ৫

মঙ্গলবার রাত দুটোয় ঢাকার একটি কবর স্থান থেকে সশস্ত্র তিন দুষ্কৃতীকে পল্লবী থানায় ধরে এনেছিল পুলিশ। তাদের কাছে দু’টি পিস্তল, কিছু গুলি ছাড়া একটি ওজন মাপার যন্ত্রের মতো জিনিস মেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২০ ০৪:৪৭
Share:

প্রতীকী ছবি।

শনিবার ইদের আগে ঢাকা ও দেশের অন্যত্র জঙ্গিরা হামলা চালাতে পারে বলে সতর্কবার্তা দিয়েছিল বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনী। গত শুক্রবার ঢাকায় প্রেস ক্লাবের গায়ে পুলিশ কিয়স্কে বোমা ছোড়ার পরে বুধবার ভোরে ঢাকার পল্লবী থানার মধ্যে ঘটল বিস্ফোরণ। এই ঘটনায় থানার একটি ঘর তছনছ হয়ে যায়। জখম হন পাঁচ জন। তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ‘‘পুলিশের নিয়মমাফিক সতর্কবার্তায় আতঙ্কিত হওয়ার কারণ নেই। কারণ, বাংলাদেশে এখন আর বড় হামলা করার মতো শক্তি জঙ্গিদের নেই।’’

Advertisement

মঙ্গলবার রাত দুটোয় ঢাকার একটি কবর স্থান থেকে সশস্ত্র তিন দুষ্কৃতীকে পল্লবী থানায় ধরে এনেছিল পুলিশ। তাদের কাছে দু’টি পিস্তল, কিছু গুলি ছাড়া একটি ওজন মাপার যন্ত্রের মতো জিনিস মেলে। ধৃতরা দাবি করে, সেটি বোমা। এর পরে বোমা নিষ্ক্রিয় করার জন্য বিশেষ বাহিনীকে ডাকা হয়। তার জিনিসটি দেখে আর এক দলকে খবর দেয়। সেই সময়েই প্রচণ্ড শব্দে সেটি ফেটে যায়। এক পুলিশ অফিসার-সহ পাঁচ জন আহত হন। তবে পুলিশ জানিয়েছে— ধৃতরা জঙ্গি নয়, সাধারণ দুষ্কৃতী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন