International news

ফেসবুকের অফিসে বিষাক্ত মারণ গ্যাস সারিন! খালি করা হল চার বহুতল অফিস

সূত্রের খবর, সকাল ১১টা নাগাদ ফেসবুকের অফিসে একটি রহস্যজনক প্যাকেট এসে পৌঁছয়।

Advertisement

সংবাদ সংস্থা

সানফ্রান্সিসকো শেষ আপডেট: ০২ জুলাই ২০১৯ ১৫:৪৮
Share:

প্রতীকী ছবি।

ফেসবুকের অফিসে বিষাক্ত সারিন গ্যাস! যার জেরে দ্রুত খালি করা হল ফেসবুকের সিলিকন ভ্যালি অফিসের চারটি বিল্ডিং। সোমবারের ঘটনা।

Advertisement

সূত্রের খবর, সকাল ১১টা নাগাদ ফেসবুকের অফিসে একটি রহস্যজনক প্যাকেট এসে পৌঁছয়। পরীক্ষা করার সময়ই তাতে বিষাক্ত গ্যাসের উপস্থিতি ঠের পান কর্মীরা। পরীক্ষা করে দেখা যায় সেটি বিষাক্ত গ্যাস সারিন। আরও নিশ্চিত হওয়ার জন্য পরীক্ষা চলছে। কী ভাবে এই প্যাকেট এসে পৌঁছল তারও খোঁজ চলছে।

সারিন অত্যন্ত বিষাক্ত গ্যাস। সরাসরি নার্ভের উপরে কাজ করে। এই গ্যাস খুব সামান্য মাত্রায় শরীরে প্রবেশ করলে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। প্রাণঘাতী মাত্রার থেকে কম পরিমাণে প্রবেশ করলেও শ্বাসের সমস্যা এমনকি অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হতে পারে।

Advertisement

আরও পড়ুন: স্বস্তিতে রাজীব কুমার, গ্রেফতারির উপর ‘রক্ষাকবচ’ বহাল ২২ জুলাই পর্যন্ত

দুর্ঘটনা এড়াতে তাই দ্রুত ফেসবুকের পুরো অফিস খালি করে দেওয়া হয়। ফেসবুকের এক কর্তা জানান, যাঁরা ওই গ্যাসের সংস্পর্শে এসেছিলেন তাঁদের মেডিক্যাল পরীক্ষা করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, এই গ্যাস তাঁদের শরীরে প্রবেশ করেনি।

আরও পড়ুন: সূর্যের ‘মন’ পড়তে আজ রাতে আন্দিজের মাথায় চড়বেন দুই বাঙালি!

ফেসবুকের মুখপাত্র অ্যান্টনি হ্যারিসন বলেন, ‘‘এটা সারিন কি না তা এখনও নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ। যে চারটি বিল্ডিং ফাঁকা করা হয়েছিল, পরীক্ষা-নিরীক্ষার পর তার তিনটিতে ফের কর্মীদের প্রবেশের ছাড়পত্র দেওয়া হয়েছে।’’

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন