Mark Zuckerberg

আবার ‘ছাঁটাই অভিযানে’ জ়াকারবার্গ! ফেসবুকের নিয়ন্ত্রক মেটা থেকে কমাবেন ১০ হাজার কর্মী!

গত বছরের নভেম্বরে ফেসবুকের নিয়ন্ত্রক মেটার ১১ হাজার কর্মী ছাঁটাই করেছিলেন মার্ক জ়াকারবার্গ। চার মাসের মধ্যেই আবার নতুন করে ছাঁটাইয়ের ঘোষণা।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ২১:৩৬
Share:

নতুন করে ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিলেন ফেসবুকের নিয়ন্ত্রক সংস্থা মেটার কর্ণধার মার্ক জ়াকারবার্গ। ফাইল চিত্র।

নতুন করে ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ফেসবুকের নিয়ন্ত্রক সংস্থা মেটা। যা মোট কর্মীসংখ্যার প্রায় ১০ শতাংশেরও বেশি। মঙ্গলবার এমনটাই জানানো হয়েছে মার্ক জ়াকারবার্গের সংস্থার তরফে।

Advertisement

মেটা কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী ৪ মাস ধরে ধাপে ধাপে কর্মী ছাঁটাইপর্ব চলবে। জ়াকারবার্গ তাঁর সংস্থার কর্মীদের উদ্দেশে এক বার্তায় বলেছেন, ‘‘আমরা আমাদের দলের বহর ১০ হাজার কমিয়ে আনার পাশাপাশি ৫ হাজার খালি পদে নিয়োগও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’’

গত নভেম্বরে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিলেন জ়াকারবার্গ। চার মাসের মধ্যেই আবার নতুন করে ছাঁটাইয়ের ঘোষণা। এই আবহে প্রশ্ন উঠছে, মেটা-তে কর্মরত ভারতীয় কর্মীদের ভাগ্য কোন পথে পরিচালিত হতে চলেছে? প্রসঙ্গত, আমেরিকার ধনকুবের ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পরেই পৃথিবীর একাধিক দেশ থেকে বহু সংখ্যক কর্মী ছাঁটাই করেছিল মাইক্রোব্লগিং সাইট টুইটার। তার সপ্তাহ দুয়েক পর থেকেই কর্মী ছাঁটাই শুরু করে মেটা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন