সংঘর্ষ জারি দক্ষিণ সুদানে

শান্তি চুক্তি ভেঙে রবিবার সকাল থেকে ফের গুলির আওয়াজে অশান্ত হয়ে উঠল দক্ষিণ সুদানের রাজধানী জুবা। প্রেসিডেন্ট সালভা কির এবং প্রাক্তন বিরোধী নেতা তথা দেশের বর্তমান ভাইস প্রেসিডেন্ট রিয়েক মাচারের দলের মধ্যে ফের সংঘর্ষ বাধে।

Advertisement

সংবাদ সংস্থা

জুবা শেষ আপডেট: ১১ জুলাই ২০১৬ ০২:৪০
Share:

শান্তি চুক্তি ভেঙে রবিবার সকাল থেকে ফের গুলির আওয়াজে অশান্ত হয়ে উঠল দক্ষিণ সুদানের রাজধানী জুবা।

Advertisement

প্রেসিডেন্ট সালভা কির এবং প্রাক্তন বিরোধী নেতা তথা দেশের বর্তমান ভাইস প্রেসিডেন্ট রিয়েক মাচারের দলের মধ্যে ফের সংঘর্ষ বাধে। সকাল থেকেই গুলি, বোমা, মর্টার, গ্রেনেডে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। এখনও পর্যন্ত এই সংঘর্ষের জেরে প্রাণ হারিয়েছেন আড়াইশো সেনা। নিহতের তালিকায় রয়েছে এলাকার প্রায় ৩৩ জন। এ দিনের সংঘর্ষে এখনও পর্যন্ত কারও মৃত্যু না হলেও পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে ওঠে, যে প্রাণ বাঁচাতে বাড়িঘর ছেড়ে পালান বাসিন্দারা। সূত্রের খবর, শহরের বিমানবন্দরের কাছেই রাষ্ট্রপুঞ্জের একটি শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছেন বাসিন্দারা। পরিস্থিতি যাতে আর খারাপের দিকে না যায়, সে দিকে নজর রাখা হচ্ছে বলে আগেও দাবি করেছিল দু’পক্ষ। এ দিনের ঘটনার পর ফের একই দাবি করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন