স্কি রিসর্টে আগুন, মৃত দুই

অত ভোরে তখনও তিন-তলা রিসর্টটির অতিথিদের ঘুম ভাঙেনি। ফলে ভিতরে আটকে ছিলেন বহু পর্যটক।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ০৫:৫৭
Share:

ভয়াল: ফ্রান্সের কুকশুভেলের রিসর্টে আগুন। রবিবার।

বরফে ঢাকা মরসুম। এই সময়ে আল্পসের কোলে স্কি-রিসর্টগুলোতে উপচে পড়া ভিড়। পর্যটকদের বেশির ভাগই স্কি করতে আসেন। ফ্রান্সের কুকশুভেলের এমনই একটি রিসর্টে আগুন লাগল রবিবার ভোররাতে। এ পর্যন্ত দু’জনের মৃত্যুর খবর মিলেছে। আহত অন্তত ২২ জন।

Advertisement

অত ভোরে তখনও তিন-তলা রিসর্টটির অতিথিদের ঘুম ভাঙেনি। ফলে ভিতরে আটকে ছিলেন বহু পর্যটক। শুধু কর্মীই ছিলেন অন্তত ৬০ জন। মই বেয়ে উঠে দমকলকর্মীরা এক-এক করে বার করে আনেন তাঁদের। ভয়ে অনেকেই ঝাঁপ দেন তিন তলা থেকে। তেমন একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। অগ্নিদগ্ধ তিন-চার জনের অবস্থা আশঙ্কাজনক। এক সরকারি আধিকারিক বলেন, ‘‘রিসর্টটির তিন তলায় আগুন লেগেছিল। ফলে অনেকেই পালানোর পথ না পেয়ে ঝাঁপ দেন। যাঁরা গুরুতর জখম, তাঁদের অনেকেই ওই ভাবে আহত হয়েছেন। কার্বন মনোক্সাইডে দমবন্ধ হয়েও অনেকে অসুস্থ হয়ে পড়েন।’’ দমকলের ৭০টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনে। তবে প্রাথমিক তদন্তের পরে এখনও পর্যন্ত আগুন লাগার কারণ জানাতে পারেনি প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন