International News

বাঁচিয়ে দিল ফিটনেস ট্র্যাকার!

প্যাট্রিসিয়া লডার। ৭৩ বছরের এক মার্কিন মহিলা। বয়সের কারণে শরীরটা বেশ কয়েক দিন ধরেই ঠিক যাচ্ছিল না তাঁর। ভেবেছিলেন বোধহয় অতিরিক্ত ঠান্ডা লেগে ওয়াকিং নিউমোনিয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৭ ১২:৩৪
Share:

প্রতীকী ছবি।

প্যাট্রিসিয়া লডার। ৭৩ বছরের এক মার্কিন মহিলা। বয়সের কারণে শরীরটা বেশ কয়েক দিন ধরেই ঠিক যাচ্ছিল না তাঁর। ভেবেছিলেন বোধহয় অতিরিক্ত ঠান্ডা লেগে ওয়াকিং নিউমোনিয়া হয়েছে। কিন্তু সব কিছু পরীক্ষা করার পর দেখেন রিপোর্ট ঠিকই আছে। নিজেকে ফিট রাখতে এবং দেহের ওজন কমাতে ফিটনেস ট্র্যাকার কেনার সিদ্ধান্ত নেন। দেরি না করে সেটা কিনেও ফেলেন প্যাট্রিসিয়া।

Advertisement

আরও পড়ুন: গো-রক্ষার নামে তাণ্ডবের নিন্দা করলেন মোহন ভাগবতও

চিকিত্সকরা সিটি স্ক্যান করে জানান, প্যাট্রিসিয়ার ফুসফুসের আর্টারিতে দুটো বড় ব্লাড ক্লট হয়েছে। চিকিত্সার পরিভাষায় যাকে ‘পালমোনারি এমবলিজম’ বলে। ফলে প্যাট্রিসিয়ার হৃদপিণ্ডের উপর যথেষ্ট চাপ বাড়ছিল। বেশি দেরি হলেই মৃত্যু হত প্যাট্রিসিয়ার। কিন্তু ট্র্যাকারের কারণেই বিপদ বুঝে ঠিক সময়ে হাসপাতালে পৌঁছনোয় সঠিক ব্যবস্থা নেওয়া গিয়েছে বলে জানান চিকিত্সকরা। ফিটনেস ট্র্যাকারই পুনর্জীবন দিল প্যাট্রিসিয়াকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন