গাড়ি হামলায় মৃত্যু প্রৌ়ঢ়ের

অস্ট্রেলিয়ার মেলবোর্নে গাড়ি হামলায় জখম হয়েছিলেন তিনি।  শুক্রবার মারা গেলেন ৮৩ বছরের সেই প্রৌঢ় আন্তোনিওস ক্রোকারিস। গত ২১ ডিসেম্বর মেলবোর্নের ফ্লিন্ডার্স স্ট্রিটের ব্যস্ত রাস্তায় একটি সাদা এসইউভি নিয়ে কয়েক জন পথচারীকে ধাক্কা মারে সইদ নুরি নামে এক যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৭ ০৩:০৭
Share:

অস্ট্রেলিয়ার মেলবোর্নে গাড়ি হামলায় জখম হয়েছিলেন তিনি। শুক্রবার মারা গেলেন ৮৩ বছরের সেই প্রৌঢ় আন্তোনিওস ক্রোকারিস। গত ২১ ডিসেম্বর মেলবোর্নের ফ্লিন্ডার্স স্ট্রিটের ব্যস্ত রাস্তায় একটি সাদা এসইউভি নিয়ে কয়েক জন পথচারীকে ধাক্কা মারে সইদ নুরি নামে এক যুবক। এই ঘটনায় জখম হয়েছিলেন ১৮ জন। তাঁদেরই এক জন ছিলেন উত্তর মেলবোর্নের নর্থকোটের বাসিন্দা ক্রোকারিস। শুক্রবার গভীর রাতে মেলবোর্নের অ্যালফ্রেড হাসপাতালে মারা যান তিনি।

Advertisement

আন্তোনিওসের মৃত্যুতে শোকস্তব্ধ তাঁর পরিবার আজ এক বিবৃতি করে জানিয়েছে, ‘‘এত দিন বাবার দেখভাল করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। যাঁরা বাবাকে রাস্তা থেকে তাড়াতাড়ি তুলে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন, ধন্যবাদ তাঁদেরও।’’

ঘটনার দিনই আফগানিস্তানের নাগরিক হামলাকারী নুরিকে গ্রেফতার করে পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, এত দিন নুরির বিরুদ্ধে ১৮টি খুনের চেষ্টার মামলা রুজু ছিল। এ বার তার বিরুদ্ধে খুনের মামলাও রুজু করা হবে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, নিয়মিত মাদক নিত নুরি। তার মানসিক সমস্যাও রয়েছে। তবে এই গাড়ি হামলার সঙ্গে জঙ্গি যোগের প্রমাণ মেলেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন