Emmanuel Macron

করোনা আক্রান্ত ফরাসি প্রেসিডেন্ট মাকরঁ, আপাতত রয়েছেন নিভৃতবাসে

চলতি সপ্তাহের শুরুতেই বেশ কিছু নিষেধাজ্ঞা শিথিল করেছে ফরাসি সরকার। যদিও রাত ৮টা থেকে রাত্রিকালীন কার্ফু জারি রয়েছে দেশে।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ১৬:৪৮
Share:

করোনা আক্রান্ত ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল মাকরঁ। — ফাইল চিত্র

বরিস জনসন, ডোনাল্ড ট্রাম্পের পর এ বার করোনা আক্রান্ত ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল মাকরঁ। বৃহস্পতিবার তাঁর করোনা ধরা পড়েছে বলে মাকরঁর দফতর সূত্রে জানানো হয়েছে। আপাতত সপ্তাহখানেক নিভৃতবাসে থাকবেন তিনি।

Advertisement

ফরাসি প্রেসিডেন্টের দফতরের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ম্যাকরঁর করোনার উপসর্গ দেখা দিয়েছে। পরীক্ষায় তাঁর করোনা ধরাও পড়েছে। জাতীয় নীতি অনুযায়ী তিনি আপাতত এক সপ্তাহ নিভৃতবাসে থাকবেন এবং সেখান থেকে নিজের কাজকর্ম চালিয়ে যাবেন।

চলতি সপ্তাহের শুরুতেই বেশ কিছু নিষেধাজ্ঞা শিথিল করেছে ফরাসি সরকার। যদিও রাত ৮টা থেকে রাত্রিকালীন কার্ফু জারি রয়েছে দেশে। ক্রিসমাসের মুখেও ফ্রান্সে বন্ধ রেস্তরাঁ, কাফেটেরিয়া, থিয়েটার এবং সিনেমা হলগুলি। যদিও তাতে সংক্রমণে লাগাম পরানো যায়নি। ফ্রান্সে মোট সংক্রমণ সাড়ে ২৪ লক্ষের বেশি। মৃত্যু হয়েছে ৫৯ হাজার মানুষের।

Advertisement

আরও পড়ুন: বাড়িতে বসে শপথ দেখুন, দেশবাসীকে আর্জি বাইডেনের

আরও পড়ুন: তুরস্কের শহর জুড়ে ‘মস্তানি’ ৪ ভেড়া, ১ ছাগলের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন