Italian Prime Minister Giorgia Meloni

আড্ডার ঠেকে আচমকা গুলি! নিহত ইতালির প্রধানমন্ত্রীর বান্ধবী-সহ ৩

ইতালির প্রধানমন্ত্রী মেলোনির বান্ধবীর নাম নিকোলেটা গোলিসানো। রোমের একটি বারে বসে রবিবার আরও কয়েক জন পরিচিতের সঙ্গে গল্পগুজব করছিলেন তিনি। হঠাৎ সেখানে গুলি চলে।

Advertisement

সংবাদ সংস্থা

রোম শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ০৮:৩৪
Share:

বন্দুকবাজের হামলায় মৃত্যু হল ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবীর। ফাইল ছবি।

আচমকা বন্দুকবাজের হামলায় মৃত্যু হল ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবীর। ওই হামলায় তিনি ছাড়াও আরও ২ জনের মৃত্যু হয়েছে। বান্ধবীকে হারিয়ে আবেগঘন পোস্ট করেছেন প্রধানমন্ত্রী।

Advertisement

মেলোনির বান্ধবীর নাম নিকোলেটা গোলিসানো। রোমের একটি বারে বসে রবিবার আরও কয়েক জন পরিচিতের সঙ্গে গল্পগুজব করছিলেন তিনি। আড্ডার সেই ঠেকে হঠাৎ হাজির হন এক প্রৌঢ়। অভিযোগ, তিনি ঘরে ঢুকে পকেট থেকে বন্দুক বার করে গুলি চালান। গুলিবিদ্ধ হন উপস্থিত ৪ জন। তাঁদের মধ্যে মেলোনির বান্ধবী-সহ ৩ জনেরই মৃত্যু হয়েছে।

বান্ধবীকে হারিয়ে প্রধানমন্ত্রী একটি পোস্ট করেছেন। তাঁর সঙ্গে নিকোলেটার হাসিমুখের একটি ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘‘আমার কাছে ও সবসময় এমনই হাসিখুশি আর সুন্দর থাকবে। এ ভাবে চলে যাওয়াটা ঠিক হল না।’’

Advertisement

অভিযুক্ত ৫৭ বছরের প্রৌঢ়কে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে ঘটনাস্থলেই ধরে ফেলেন স্থানীয়রা। তুলে দেওয়া হয় পুলিশের হাতে। পুলিশ জানিয়েছে, ঘাতক প্রৌঢ় ওই এলাকারই বাসিন্দা। তাঁর বিরুদ্ধে একাধিক অপরাধের অভিযোগ রয়েছে।

ইতালির সংবাদমাধ্যমে প্রকাশিত প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, ‘‘লোকটি ঘরে ঢুকেই চিৎকার করে বলেছিলেন, ‘আমি তোমাদের সকলকে মেরে ফেলব।’ তার পরেই গুলি চালান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন