School Shooting

স্কুলব্যাগ থেকে বন্দুক বের করে বন্ধুদের গুলি আমেরিকায়, ধৃত ষষ্ঠ শ্রেণির ছাত্রী

পশ্চিম আমেরিকার প্রত্যন্ত শহরতলির এক মিডল স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রীর এই কাণ্ড দেখে আপাতত ভয়ে কাঁটা স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১১:৫৮
Share:

স্কুলব্যাগের ভিতরে ছিল বন্দুক। ষষ্ঠ শ্রেণির ছাত্রী সেটি বের করে হঠাৎই গুলি চালাতে শুরু করল ক্লাসরুমের ভিতরে। প্রথমে নিজের দুই সতীর্থকে লক্ষ্য করে। তারপর স্কুলের এক কর্মীর দিকেও। বেশ কয়েক রাউন্ড গুলিতে গুরুতর জখম হননি কেউ। তবে ওই ছাত্রীকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে তিন জনকে হত্যার চেষ্টার অভিযোগ দায়ের হতে পারে বলে জানিয়েছেন এই সংক্রান্ত মামলার আইনজীবী মার্ক টেলর।

Advertisement

ঘটনাটি ইদাহোর। পশ্চিম আমেরিকার এই প্রদেশের জেফারসন কাউন্টির প্রত্যন্ত শহরতলি রিগবি। সেখানকারই এক মিডল স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রীর এই কাণ্ড দেখে আপাতত ভয়ে কাঁটা স্কুল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ, স্কুল শুরু হওয়ার কিছু পরেই ঘটনাটি ঘটে রিগবি মিডল স্কুলে। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, স্কুলের ভিতরে এবং বাইরে বেশ কয়েক রাউন্ড গুলি চালায় ওই ছাত্রী। শেষে এক শিক্ষক বন্দুকটি ছিনিয়ে নেন ওই ছাত্রীর হাত থেকে। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে।

Advertisement

ছাত্রীর নাম বা বয়স জানানো হয়নি স্কুলের তরফে। কেন সে এমন ঘটনা ঘটাল, কী ভাবেই বা তার কাছে ওই বন্দুক এল, তা নিয়ে আলাদা করে তদন্ত শুরু করেছে স্কুল। ঘটনাটি নিয়ে প্রশ্ন করা হলে জেফারসনের শেরিফ স্টিভ অ্যান্ডারসন জানিয়েছেন, কেন ওই ছাত্রী এমন কাণ্ড ঘটিয়েছে, সে বিষয়ে এখনও পর্যাপ্ত তথ্য নেই তাঁদের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন