International News

চুরি হয়ে গেল ৪০ লক্ষ ডলারের সোনার কয়েন!

বার্লিনের বোড়ে মিউজিয়াম থেকে চুরি হয়ে গেল ৪০ লক্ষ ডলারের একটি সোনার কয়েন।মিউজিয়াম সূত্রে খবর, ১০০ কেজি ওজনের ২৪ ক্যারাটের সোনার কয়েনটি মিউজিয়ামের একটি ঘরে বুলেটপ্রুফ কাচের বাক্সে রাখা ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ১৫:২৫
Share:

এই সেই কয়েনটি।

বার্লিনের বোড়ে মিউজিয়াম থেকে চুরি হয়ে গেল ৪০ লক্ষ ডলারের একটি সোনার কয়েন।

Advertisement

মিউজিয়াম সূত্রে খবর, ১০০ কেজি ওজনের ২৪ ক্যারাটের সোনার কয়েনটি মিউজিয়ামের একটি ঘরে বুলেটপ্রুফ কাচের বাক্সে রাখা ছিল। কড়া নিরাপত্তার ভিতরেও কী ভাবে কয়েনটি চুরি গেল তা নিয়ে প্রশ্ন উঠেছে।

মিউজিয়ামের এক আধিকারিক জানিয়েছেন, কয়েনটি কারও একার পক্ষে চুরি করা সম্ভব নয়। কারণ, ওজনে কয়েনটি ভীষণ ভারী! প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, চোর ভোরবেলার দিকে এসেছিল। একটি মইও পাওয়া গিয়েছে মিউজিয়াম চত্বরে। এই চুরির সঙ্গে মিউজিয়ামের কেউ জড়িত আছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: লক্ষ ডলার খরচ করে বেড়িয়ে আসুন টাইটানিক

প্রশ্ন উঠেছে, কয়েন যে ঘরে রাখা ছিল সেখানে ইমারজেন্সি অ্যালার্মের ব্যবস্থা ছিল। চুরির সময় কেন সেই অ্যালার্ম বাজল না? কড়া নিরাপত্তা থাকা সত্ত্বেও কী ভাবে সকলের চোখ এড়িয়ে এত বড় জিনিসটা নিয়ে গেল চোর? মিউজিয়াম কর্তৃপক্ষ এ ব্যাপারে মুখ না খুললেও, উত্তরের সন্ধানে নেমেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন