Google

জীবনে টাকাই শেষ কথা নয়, আনন্দ করে কাজ করুন, গুগলের কর্মচারীদের পরামর্শ সুন্দর পিচাইয়ের

অতীতের স্মৃতিচারণ করে পিচাই জানান, গুগল যখন ছোট একটি সংস্থা ছিল, তখন তাঁরা বেশি অর্থ না পেলেও আনন্দ করে কাজ করেছিলেন। আর সে জন্যই সংস্থাটি আর মহীরুহে পরিণত হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:২১
Share:

গুগলের সিইও সুন্দর পিচাই। ফাইল চিত্র।

সংস্থার লাভের পরিমাণ কমেছে। তাই কর্মচারীদের বিনোদন এবং ভ্রমণ খাতে ব্যয় বরাদ্দ কমিয়েছে সংস্থা। কিন্তু এ যে সে সংস্থা নয়। কথা হচ্ছে গুগলকে নিয়ে। কর্মচারীরা স্বভাবতই সংস্থার সিদ্ধান্তে রুষ্ট ছিলেন। তাঁরা এই বিষয়ে সংস্থার সিইও সুন্দর পিচাইয়ের হস্তক্ষেপ দাবি করেন। পিচাই তখন সংস্থার কর্মচারীদের বলেন, ‘টাকাটাই সব কিছু নয়, বরং কর্মস্থলে আনন্দ করে কাজ করা উচিত।’

Advertisement

একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, গুগলের সাম্প্রতিক একটি বৈঠকে কর্মচারীরা পিচাইকে প্রশ্ন করেন, কেন কর্মচারীদের বিনোদন এবং ভ্রমণ খাতে ব্যয় কমিয়ে দিয়ে তাঁদের বঞ্চিত করা হচ্ছে? তখন খানিক দার্শনিকদের ঢংয়েই পিচাই জানান, কাজের মধ্যে সুখ খুঁজে নেওয়াতেই সুখ লুকিয়ে রয়েছে। এই প্রসঙ্গে তিনি অতীতের স্মৃতিচারণ করে জানান, গুগল যখন ছোট একটি সংস্থা ছিল, তখন তাঁরা বেশি অর্থ না পেলেও আনন্দ করে কাজ করেছিলেন। আর সে জন্যই সংস্থাটি আর মহীরুহে পরিণত হয়েছে বলে দাবি করেছেন পিচাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন