Gunman attack in Texas

গুলির শব্দে ঘুমোনো দায়! থামতে বলায় প্রতিবেশীদের গুলি করে মারলেন যুবক, রেহাই পেল না শিশুও

পুলিশ জানিয়েছে, পরিবারের লোকজন পাশের বাড়িতে গুলির শব্দে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন। ঘুমোতে পারছেন না বলে প্রতিবাদ জানান। রেগে গিয়ে তাঁদের গুলি করে মারেন অভিযুক্ত প্রতিবেশী।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ০৯:৪৬
Share:

গুলির আঘাতে একই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি।

গুলির শব্দ নিয়ে প্রতিবাদ করায় প্রতিবেশীর গোটা পরিবারকে গুলি করে খুন করার অভিযোগ। আমেরিকার সেই বন্দুকবাজ এখন ফেরার। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

টেক্সাসের ক্লিভল্যান্ডে শুক্রবার রাতে একই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ছিল ৮ বছরের এক শিশুও। শনিবার পুলিশ জানিয়েছে, ওই পরিবারের লোকজন পাশের বাড়িতে গুলির শব্দে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন। ঘুমোতে পারছেন না বলে প্রতিবাদ জানান। তাতেই রেগে গিয়ে তাঁদের লক্ষ্য করে গুলি চালিয়ে দেন অভিযুক্ত ওই প্রতিবেশী।

শুক্রবার স্থানীয় সময় রাতে সাড়ে ১১টা নাগাদ এই ঘটনা ঘটে। অভিযোগ, নিজের বাড়ির বাগানে দাঁড়িয়ে রাতে গুলি চালাচ্ছিলেন যুবক। পাশের বাড়ি থেকে এসে তাঁকে এই সময় গুলি না চালানোর জন্য অনুরোধ করা হয়। তাঁরা জানান, বাড়িতে শিশু আছে। সে ঘুমোতে পারছে না। কিন্তু যুবক পাল্টা জানান, তিনি নিজের বাড়িতে যা খুশি করবেন।

Advertisement

এর পরেই কথা কাটাকাটির জেরে প্রতিবেশীদের গুলি করে মারেন ওই বন্দুকবাজ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু যুবককে ধরা যায়নি। তিনি সেখান থেকে পালিয়ে গিয়েছেন বলে অভিযোগ। তাঁর খোঁজ চলছে।

আমেরিকায় ঘরে ঘরে পিস্তল, রাইফেল রাখার নিয়ম আছে। ফলে হামেশাই সেখানে বন্দুকবাজের দৌরাত্ম্য প্রকাশ্যে আসে। বন্দুকের এই নীতি নিয়ে বিতর্কও কম নেই। নিজের বাড়িতে বসে বসেই গুলিতে মানুষের প্রাণ যাচ্ছে, এই পরিস্থিতিকে উদ্বেগজনক বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন