International News

বিরুষ্কার বিয়ের ভেন্যু বিশ্বের দ্বিতীয় ব্যয় বহুল ওয়েডিং ডেস্টিনেশন, অন্যগুলি কী কী

ফোর্বসের তালিকা অনুযায়ী বিরুষ্কার বিয়ের ভেন্যু ইতালির তাস্কানির এইবর্গ ফিনোচ্চিয়েতো বিশ্বের দ্বিতীয় ব্যয়বহুল ব্যয়বহুল রিসর্ট। প্রথম স্থান অধিকার করেছে কোস্টা রিকার হসেইন্ডা সান্টা ইনস।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৭ ১৬:৩৬
Share:
০১ ১১

রোম থেকে ৩০০ কিলোমিটার দূরে ইতালির জনপ্রিয় ওয়েডিং ডেস্টিনেশনে চার হাত এক হয়েছে বিরাট কোহালি ও অনুষ্কা শর্মার। ফোর্বসের তালিকা অনুযায়ী বিরুষ্কার বিয়ের ভেন্যু ইতালির তাস্কানির এইবর্গ ফিনোচ্চিয়েতো বিশ্বের দ্বিতীয় ব্যয়বহুল ব্যয়বহুল রিসর্ট। প্রথম স্থান অধিকার করেছে কোস্টা রিকার হসেইন্ডা সান্টা ইনস। তালিকার অন্য স্থানে রয়েছে কারা। দেখে নিন গ্যালারি থেকে।

০২ ১১

হসেইন্ডা সান্টা ইনস: কোস্টা রিকার তুরিআলবায় পাহাড় ও ভ্যালিতে ঘেরা ৩০০ একর জমির উপর রয়েছে এই হলিডে ডেস্টিনেশন। প্রায় ১৯ লক্ষ ২ হাজার ৫০০ ডলার এখানকার প্রতি সপ্তাহের ভাড়া।

Advertisement
০৩ ১১

বর্গ ফিনোচ্চিয়েতো: দ্বিতীয় স্থানে রয়েছে মধ্য তাস্কানির সেইনা প্রদেশের এই হলিডে ডেস্টিনেশন। সেইনা প্রদেশ থেকে ৩০ কিলোমিটার দূরে পাহাড়ের কোলে রয়েছে ৮০০ বছরের পুরনো এই দুর্গ। এখানেই বিয়ের আসর বসেছিল বিরুষ্কার। এই ভিলায় ২২ টি শয়নকক্ষে ৪৪ জন অতিথি থাকতে পারবেন। প্রতি সপ্তাহে এর ভাড়া প্রায় ১৪ লক্ষ ৭ হাজার ৩১২ ডলার।

০৪ ১১

বর্গ সান্তো পিয়েত্রো: ইতালির তাস্কানিতে রয়েছে এই ভিলা। ফোর্বসের তিন নম্বরে রয়েছে এর স্থান। ১৭টি বেডরুম রয়েছে ত্রয়োদশ শতকের এই বিলাসবহুল ভিলায়। ৮০০ বছর আগে এটি তীর্থযাত্রীদের বিশ্রাম নেওয়ার জায়গা ছিল। এখন প্রতি সপ্তাহে এর ভাড়া প্রায় ১৪ লক্ষ ৬ হাজার ৯৪৪ ডলার।

০৫ ১১

চালেট এডেলউইশ: ফ্রান্সের এই সাততলা অভিজাত রিসর্টটির প্রতি সপ্তাহের ভাড়া প্রায় ১৪ লক্ষ ৫ হাজার ডলার।

০৬ ১১

ভিলা রকস্টার: প্রতি সপ্তাহে এর ভাড়া প্রায় ১৪ লক্ষ ৫ হাজার ডলার। ফোর্বসের তালিকার পঞ্চম স্থানে রয়েছে এই রিসর্ট। ১৬ হাজার বর্গফুট এলাকা জুড়ে রয়েছে এই ভিলাটি।

০৭ ১১

পালমাসোলা: মেক্সিকোর নীল সমুদ্র ছুঁয়ে রয়েছে বিলাসবহুল এই রিসর্টকে। এক সপ্তাহ এখানে থাকতে আপনার খরচ পড়বে প্রায় ১৪ লক্ষ ডলার।

০৮ ১১

ভিলা মানজু: এখানে থাকতেও প্রতি সপ্তাহে খরচ পড়বে ১৪ লক্ষ ডলার। কোস্টা রিকার এই বিলাসবহুল রিসর্টে রয়েছে ৮টি ব্যক্তিগত সুইট।

০৯ ১১

ভিলা কাসানোভা: ইতালির তাস্কানির এই দুর্গটি অষ্টাদশ শতকের। পরে ৩৬০ একের উপর অবস্থিত এই ভিলাটিকে রেনোভেট করা হয়। ১৪টি ব্যক্তিগত সুইট ও টেনিস কোর্ট রয়েছে এই ভিলায়। প্রতি সপ্তাহে প্রায় ১১ লক্ষ ৬ হাজার ডলার ভাড়া এই ভিলার।

১০ ১১

ড্রিম ক্যাচার: আমেরিকার উটার পার্ক সিটিতে রয়েছে ড্রিম ক্যাচার। ১৫০ বছরের পুরনো ১৭ হাজার বর্গফুটের এই ভিলাটি সম্পূর্ণ কাঠের তৈরি। খরচ সপ্তাহ পিছু প্রায় ১০ লক্ষ ডলার।

১১ ১১

ভাইল কন্ডো পেন্টহাউজ: প্রতি সপ্তাহে এই রিসর্টের ভাড়া প্রায় ৯৮ হাজার ডলার। অপরূপ সুন্দর ভাইল পাহাড়ের সৌন্দর্য দেখা যায় এই রিসর্টের বিলাসবহুল সুইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement