Pink Beach

এক বছরে এতটা বদল! পিঙ্ক বিচের ছবি চমকে দিল সোশ্যাল মিডিয়াকে

এ বছর ফের সেখানে গিয়েছিলেন তাঁরা। কিন্তু এক বছর পরে বিচের যে পরিবর্তিত অবস্থা তাঁরা দেখলেন তাতে তাঁদের মন বিষণ্ণ হয়ে উঠল।

Advertisement

সংবাদ সংস্থা

জাকার্তা শেষ আপডেট: ১১ মে ২০১৯ ১৫:২০
Share:

এক বছরে আবর্জনায় বরে গিয়েছে পিঙ্ক বিচ। ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম।

জার্মানির মারি ফে ও অস্ট্রেলিয়ার জেক স্নো। এই দু’জনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ট্রাভেল ফটোগ্রাফি দেখলে ঈর্ষান্বিত হবেন আপনিও। ২০১৮তে এরা ঘুরতে গিয়েছিলেন কোমোদো ন্যাশনাল পার্কে। সেখানকার গোলাপি বিচের নীলাভ জলরাশির সামনে বসে স্বাভাবিকভাবেই মুগ্ধ হয়েছিলেন তাঁরা। সে জন্য এ বছর ফের সেখানে গিয়েছিলেন তাঁরা। কিন্তু এক বছর পরে বিচের যে পরিবর্তিত অবস্থা তাঁরা দেখলেন তাতে তাঁদের মন বিষণ্ণ হয়ে উঠল।

Advertisement

কী পরিবর্তন চাক্ষুস করলেন তাঁরা? গত বছর পিঙ্ক বিচে ঘোরার পর তাঁরা যে ছবি আপলোড করেছিলেন, তাতে ছিল প্রকৃতির অকৃত্রিম শোভা। এ বারেও প্রকৃতি তার নিজের শোভা নিয়ে হাজির ছিল পিঙ্ক বিচে। কিন্তু প্লাস্টিক ও আর্বজনায় সে সৌন্দর্য ম্লান। বিচের সৌন্দর্যের থেকে আবর্জনা স্তুপ বেশি চোখে পড়েছে ছবিতে।

ফে ও স্নো তাঁদের সাম্প্রতিক পোস্টে এই বিষয়টিকেই উত্থাপন করেছেন। এক বছরের মধ্যে প্লাস্টিক বর্জ্য কী ভাবে একটা মনোরম বিচের শোভাকে শেষ করে দিতে পারে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ওই ট্রাভেল ফটোগ্রাফাররা। হতাশায় তাঁরা পিঙ্ক বিচকে ‘প্লাস্টিক প্যারাডাইস’ অ্যাখ্যা দিয়েছেন। ছবিটি দেখে উদ্বেগ প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ।

Advertisement

দেখুন প্লাস্টিকে কী ভাবে ভরে গিয়েছে পিঙ্ক বিচ-

A post shared by MARIE FE & JAKE SNOW (@mariefeandjakesnow) on

আরও পড়ুন: মহিলা বাস ড্রাইভার বাঁচাল ছাত্রের প্রাণ, ভিডিয়ো ভাইরাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন