Hollywood Actress

পুলিশের গুলিতে মৃত্যু হলিউড অভিনেত্রীর

ওই দিন লস অ্যাঞ্জেলসের পাসাদেনায় বাড়িতেই ছিলেন অভিনেত্রী।  পুলিশ জানিয়েছে, বাড়ির মালিকের কাছ থেকে খবর পান এক মহিলা উন্মত্ত আচরণ করছেন। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ মার্কেজের সঙ্গে কথা বলার চেষ্টা করে।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮ ১০:৩৯
Share:

ভেনেসা মার্কেজ।

পুলিশের গুলিতে মৃত্যু হল হলিউড অভিনেত্রী ভেনেসা মার্কেজের। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার।

Advertisement

ওই দিন লস অ্যাঞ্জেলসের পাসাদেনায় বাড়িতেই ছিলেন অভিনেত্রী। পুলিশ জানিয়েছে, বাড়ির মালিকের কাছ থেকে খবর পান এক মহিলা উন্মত্ত আচরণ করছেন। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ মার্কেজের সঙ্গে কথা বলার চেষ্টা করে। একটি মেডিক্যাল টিমও নিয়ে যায় পুলিশ। তারা মার্কেজের শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখার চেষ্টা করেন। প্রায় ঘণ্টাখানেক ধরে মার্কেজকে বুঝিয়ে শান্ত চেষ্টা করে পুলিশ ও মেডিক্যাল টিমের সদস্যরা। সার্জেন্ট জো মেন্ডেজার দাবি, মার্কেজকে যখন শান্ত করার চেষ্টা করা হচ্ছিল, সে সময়ই তিনি একটা বন্দুক এনে পুলিশের দিকে তাক করেন। পরিস্থিতি বেগতিক দেখে আত্মরক্ষার্থে পুলিশের এক অফিসার মার্কেজকে গুলি করেন। পুলিশের দাবি, মার্কেজের হাতে বিবি-টাইপ বন্দুক ছিল। এটা এক ধরনের সেমি-অটোমেটিক হ্যান্ড গান। এক বিবৃতিতে লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছে, মার্কেজের বাড়িতে পৌঁছে অফিসাররা যখন তাঁর সঙ্গে কথা বলার চেষ্টা করেন, অদ্ভুত আচরণ করছিলেন তিনি। মার্কেজকে বোঝানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি। উল্টে হঠাত্ই তিনি আক্রমণাত্মক হয়ে ওঠেন।

পুলিশ তাঁকে মানসিক ভাবে অসুস্থ দাবি করলেও, মার্কেজের এক ঘনিষ্ঠ বন্ধু টেরেন্স টোয়েল্স ক্যান্টো সংবাদ সংস্থা এপি-কে জানান, তাঁর বন্ধুর শারীরিক ও আর্থিক সমস্যা থাকলেও মানসিক কোনও সমস্যা ছিল না। তিনি বার বারই বলতেন, অভিনয়ে ফিরবেন। অস্কার জেতার স্বপ্নও দেখতেন বলে জানিয়েছেন টেরেন্স।

Advertisement

আরও পড়ুন: এই ছবি নিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড়, শেষটা জানলে আপনি চমকে যাবেন!

গত বছরই তাঁর সহ-অভিনেতা জর্জ ক্লুনির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন এই অভিনেত্রী। যৌন হেনস্থার ঘটনা প্রকাশ্যে আনার জন্য টিভি সিরিজ থেকে সরিয়ে দেওয়া হয়ে বলেও অভিযোগ করেছিলেন মার্কেজ। যদিও পরে এক বিবৃতি দিয়ে জর্জ ক্লুনি সেই অভিযোগ অস্বীকার করেন।

১৯৯৪-’৯৭ পর্যন্ত আমেরিকার বিখ্যাত টিভি সিরিজ ‘ইআর’-এ অভিনয় করেছেন মার্কেজ। সেখানে তাঁকে ওয়েন্ডি গোল্ডম্যান নামে এক নার্সের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল। এ ছাড়া ‘ব্লাড ইন ব্লাড আউট (১৯৯৩) এবং ‘টোয়েন্টি বাকস’ নামে ছবিতে অভিনয় করেছেন।

আরও পড়ুন: মলদ্বীপ এখন ভারতের গলার কাঁটা, আশঙ্কারও

(সব গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক খবর জানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন