Grenade

আলুর বস্তায় প্রথম বিশ্বযুদ্ধের সময়কার হ্যান্ড গ্রেনেড, চাঞ্চল্য

বস্তায় করে পাঠানো হচ্ছিল আলু। কিন্তু তার মধ্যেই পাওয়া গেল প্রথম বিশ্বযুদ্ধের সময়কার ওই আকৃতিরই একটি হ্যান্ড গ্রেনেড। ঘটনাটি ঘটেছে হংকংয়ের সুং কুয়ান ও শহরে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:০৭
Share:

ছবি: হংকং পুলিশ দফতরের সৌজন্যে

বস্তায় করে পাঠানো হচ্ছিল আলু। কিন্তু তার মধ্যেই পাওয়া গেল প্রথম বিশ্বযুদ্ধের সময়কার ওই আকৃতিরই একটি হ্যান্ড গ্রেনেড। ঘটনাটি ঘটেছে হংকংয়ের সুং কুয়ান ও শহরে। খুঁজে পাওয়ার পরে ওই হ্যান্ড গ্রেনেডটি নষ্ট করে দেয় স্থানীয় পুলিশ।

Advertisement

এই বিস্ফোরকটি জার্মানিতে তৈরি বলে জানানো হয়েছে। ফ্রান্স থেকে আমদানি করা ওই আলুর বস্তায় বিস্ফোরকটি পাওয়া যায় বলে জানানো হয়েছে পুলিশ দফতরের তরফে। বিস্ফোরকটি ধ্বংস করবার আগে পুলিশের পক্ষ থেকে গোটা অঞ্চল খালি করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় যান চলাচলও। বিস্ফোরকটি যেখানে ধ্বংস করা হবে, সেখানে বালির বস্তা দিয়ে ঘিরে ফেলা হয়।

হ্যান্ড গ্রেনেডটি ওজনে প্রায় ২ পাউন্ড বা এক কিলোগ্রামের কাছাকাছি ছিল বলে জানানো হয়েছে হংকং পুলিশের পক্ষ থেকে। প্রথম বিশ্বযুদ্ধে ব্যাপক ব্যবহৃত হয়েছিল এই ধরনের হ্যান্ড গ্রেনেড। স্থানীয় সংবাদ সংস্থার সূত্র অনুযায়ী গ্রেনেডটি বিস্ফোরণ ঘটানোর সময় কোনও রকম দুর্ঘটনা ঘটেনি। কিন্তু কী ভাবে বিস্ফোরকটি ওই আলুর বস্তায় চলে এল, তা নিয়েই ধন্ধে এখন ওখানকার পুলিশ।

Advertisement

আরও পড়ুন: মুহূর্তে জমে গেল ভেজা চুল! ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: নর্দমা খুঁড়তেই বেরিয়ে এল তিন হাজার বছরের পুরনো সোনার ব্রেসলেট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন