Hugh Jackman

সহপাঠীদের নির্যাতনের শিকার শিশুর পাশে ‘উলভরিন’ হিউ জ্যাকম্যান সহ হলিউড তারকারা

কোয়াডনের কান্নার ভিডিয়োটি নজরে পড়ে হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যানেরও। তিনি টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে কোয়াডনের পাশে থাকার থাকার বার্তা দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউইয়র্ক শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:২৭
Share:

জ্যাকম্যান, কোয়াডন, জেফ্রি। ছবি: সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার ন’ বছরের শিশু কোয়াডনের পাশে দাঁড়ালেন হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যান, অভিনেতা জেফ্রি ডেন মর্গান সহ একাধিক তারকা। সবাই নিজেদের মতো করে কোয়াডনকে সাহস জুগিয়েছেন। মঙ্গলবারই কোয়াডনের মা তাঁর ছেলের একটি ভিডিয়ো আপলোড করেন। সেখানে দেখা যায় সহপাঠীদের দ্বারা নির্যাতনের শিকার হয়ে কান্নায় ভেঙে পড়ছে কোয়াডন, এমনকি বলছে, সে আত্মহত্যা করতে চায়। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়া থেকে সংবাদ মাধ্যমে।

Advertisement

অস্ট্রেলিয়ার বাসিন্দা ইয়ারাকা বেলেস তাঁর ছেলের ভিডিয়োটি পোস্ট করে অসহায় ভাবে বলেন, তিনি জানেন না এই সমস্যার সমাধান কোথায়। অন্য অভিভাবকদের তিনি আবেদন করেন, তাঁরা যেন তাঁদের সন্তানদের অন্যদের নির্যাতন করা থেকে বিরত করেন।

শারীরিক সমস্যার কারণে কোয়াডনের উচ্চতা স্বাভাবিক নয়। আর তার জন্য প্রতিদিন তাকে স্কুলে কটাক্ষ, নির্যাতনের মুখে পড়তে হয়। ফলে তার স্কুল যাওয়ার ইচ্ছেটাই চলে যাচ্ছে। ইয়ারাকার ভিডিয়োয় দেখা যাচ্ছে, কোয়াডন কাঁদতে কাঁদতে বলছে সে আত্মহত্যা করতে চায়।

Advertisement

আরও পড়ুন: কটাক্ষ শুনতে শুনতে বিরক্ত শিশু আত্মহত্যা করতে চায়, ভিডিয়ো শেয়ার করলেন মা!

কোয়াডনের কান্নার ভিডিয়োটি নজরে পড়ে হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যানেরও। তিনি টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে কোয়াডনের পাশে থাকার থাকার বার্তা দিয়েছেন। কোয়াডনের উদ্দেশে বলেন, "তুমি অনেকের থেকেও বেশি শক্তিশালী। আমি তোমার পাশে আছি, আমি তোমার বন্ধু। প্রত্যেকের সবার প্রতি ভাল ব্যবহার করা উচিত, কারোকে এভাবে নির্যাতন করা কখনই ঠিক নয়। সবারই মনে রাখা দরকার, জীবন খুব কঠিন। সবাইকেই লড়াই করতে হয়, তাই সবারই সবার প্রতি সহানুভূতিশীল হওয়া উচিত"।

দেখুন সেই পোস্ট:

অভিনেতা জেফ্রি ডেন মর্গানও একটি ভিডিয়ো পোস্ট করেছেন কোয়াডনের জন্য। তিনিও কোয়াডনের প্রতি বন্ধুত্বের বার্তা দিয়েছেন। বলেছেন, "যদিও আমাদের এখনও দেখা হয়নি, তবে আমিও তোমার বন্ধুদের মধ্যে পড়ি। তোমার মা চাইলে সরাসরি আমাকে মেসেজ করতে পারেন"।

জেফ্রির পোস্ট:

হলিউড অভিনেতা জোন বার্নথাল বলেছেন, "তিনি ও তাঁর সন্তানরা কোয়াডনের পাশে রয়েছেন। গোটা বিশ্ব তোমাকে দেখছে কোয়াডেন, তোমার মধ্যে অনেক সুন্দর শক্তি রয়েছে, তুমি যথেষ্ট শক্তিশালী"।

আরও পড়ুন: কেরলের পাহাড়ে দেখা মিলল ‘জটায়ু’-র’, সত্য জানা গেল ইন্টারনেট থেকে

কৌতুক অভিনেতা ব্র্যাড উইলিয়ামস যিনি অ্যাকোন্ড্রপ্ল্যাসিয়া নামক এক সমস্যায় আক্রান্ত। এর ফলে হাড়ের বৃদ্ধি ঠিকঠাক হয় না। তাই উচ্চতাও কিছুটা কম হয়। সেই ব্র্যাড বলেছেন, কোয়াডন ও তার মাকে ক্যালিফর্নিয়ার ডিজনিল্যান্ড রিসর্টে পাঠাতে চান, তার জন্য ১০ হাজার মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লাখ টাকা) সংগ্রহ করছেন। এছাড়া আরও কয়েকজন হলিউড অভিনেতা পাশে থাকার বার্তা দিয়েছেন কোয়াডনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন