National News

ভারতের বায়ুসেনা প্রধানের সফরকালে বন্দুক-হামলা পার্ল হারবারে, হত ৩

প্রশান্ত মহাসাগরীয় এলাকার দেশগুলির বায়ুসেনা প্রধানদের একটি সম্মেলনে যোগ দিতে আমেরিকার ঐতিহাসিক সেনা ঘাঁটি পার্ল হারবারে গিয়েছেন এয়ার চিফ মার্শাল ভাদৌরিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯ ১৫:২৯
Share:

পার্ল হারবার। ছবি- এএফপি।

বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদৌরিয়ার সফরের সময়েই বন্দুকবাজের হামলা হল পার্ল হারবারে। তবে ভারতীয় বিমানবাহিনীর তরফে জানানো হয়েছে, সুস্থই আছেন এয়ার চিফ মার্শাল। নিরাপদে রয়েছেন তাঁর সফরসঙ্গী বায়ুসেনা কর্তারাও। হাউইয়ে যখন এক বন্দুকবাজ গুলি চালাচ্ছে নির্বিচারে, তখন কাছেই ঐতিহাসিক পার্ল হারবারে ছিলেন বায়ুসেনা প্রধান ও বিমানবাহিনীর অফিসাররা। বন্দুকবাজের গুলিতে বুধবার মৃত্যু হয় তিন জনের। আরও দু’জনের অবস্থা সঙ্কটজনক। পরে আত্মঘাতী হয় বন্দুকবাজও।

Advertisement

প্রশান্ত মহাসাগরীয় এলাকার দেশগুলির বায়ুসেনা প্রধানদের একটি সম্মেলনে যোগ দিতে আমেরিকার ঐতিহাসিক সেনা ঘাঁটি পার্ল হারবারে গিয়েছেন এয়ার চিফ মার্শাল ভাদৌরিয়া। সঙ্গে গিয়েছে বায়ুসেনা অফিসারদের একটি প্রতিনিধিদলও। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় এলাকার নিরাপত্তাই তাঁদের আলোচ্য।

বিমানবাহিনীর আর এক অফিসার জানিয়েছেন, ঘটনার সময় এয়ার চিফ মার্শাল ভাদৌরিয়া ছিলেন হাউইয়ের পার্ল হারবারে মার্কিন বায়ুসেনা ঘাঁটিতে। বন্দুকবাজ হামলা চালায় কিছুটা দূরে মার্কিন নৌসেনা ঘাঁটিতে।

Advertisement

আরও পড়ুন- নরসিংহ রাও যদি গুজরালের পরামর্শ মেনে নিতেন তবে ’৮৪-র দাঙ্গা হত না: মনমোহন সিংহ​

আরও পড়ুন- ‘পেঁয়াজ খান না বলেছেন, উনি কি অ্যাভোকাডো খান?’ নির্মলাকে কটাক্ষ চিদম্বরমের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন