imran khan

কাঁধে ভর দিয়ে কোনওমতে নামলেন ইমরান, আঘাত বাঁচিয়ে গুলিবিদ্ধ পা তুললেন গাড়িতে

গুজরানওয়ালায় বড় কন্টেনারে চেপে জনসভা করতে গিয়েছিলেন পাক তেহরিক-ই-ইনসাফ নেতা ইমরান খান। সেখানেই তাঁকে লক্ষ্য করে ধেয়ে আসা গুলিতে গুরুতর জখম হন ইমরান।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৭:৫১
Share:

যে ভবে উদ্ধার করা হল ইমরান খানকে।

বড় কন্টেনার গাড়ির নীচে তাঁকে লুফে নেবে বলে বাড়ানো রয়েছে অনেকগুলো হাত। তিনি যে ভাবেই আসুন একটি আঁচড়ও লাগতে দেওয়া হবে না গায়ে। সেই হাতগুলোর ভরসাতেই নিজেকে ধীরে ধীরে ছেড়ে দিলেন বিধ্বস্ত ইমরান খান।

Advertisement

মিনিট খানেক আগেই গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান। ঘটনার সময় একটি কন্টেনার গাড়িতে ছিলেন তিনি। সামনে ছিল বিপুল জনসভা। তবে গুলি চলার পর আর তাঁকে সেখানে রাখার ঝুঁকি নেওয়া হয়নি। ইমরানকে দ্রুত ওই গাড়ি থেকে অন্যত্র সরানোর ব্যবস্থা করা হয়। উঁচু কন্টেনার থেকে ইমরানকে প্রায় লুফেই নেন তাঁর সমর্থকেরা। কাঁধ দু’টো ধরে প্রথমে তাঁর গাড়ি পর্যন্ত এগিয়ে নিয়ে যাওয়া হয় তার পর গুলিবিদ্ধ পা’টি ইমরান নিজেই অতি সন্তর্পনে আঘাত বাঁচিয়ে তুলে রাখেন গাড়ির আসনে। ধীরে ধীরে সমর্থকেরা তাঁর বাকি শরীররটাও ঠেলে দেয় বুলেটপ্রুফ কালো কাচের গাড়ির নিরাপদ ঘেরাটোপে।

পাকিস্তানের জিও টিভির ভিডিয়োয় দেখা গিয়েছে ইমরানকে হাসপাতালে নিয়ে যাওয়ার আগের মুহূর্তের এই ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে ইমরানের ডান পায়ে সাদা কাপড় বাঁধা। সম্ভবত ব্যান্ডেজ। আবার ভিতরে ঢোকার ঠিক আগের মুহূর্তে গাড়ির গেটে দেখা যাচ্ছে ইমরানের হাতটিও। তাতে একটি রুমাল। সেই রুমালের রং গাঢ় লাল। রক্ত কি না তা অবশ্য বোঝা যায়নি। সূত্রের খবর ওই গাড়িতেই ঘটনাস্থল থকেে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ইমরানকে।

Advertisement

বৃহস্পতিবার লাহোরের গুজরনওয়ালায় জনসভা করতে গিয়েছিলেন ইমরান খান। এই জনসভা আবার দু’দিন আগেই হওয়ার কথা ছিল। একটি দুর্ঘটনার কারণেই পিছিয়ে যায়। কিন্তু পিছিয়ে যাওয়া সভাটিতেও ঘটল দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন