Imran Khan

শাহবাজ়ের সরকারকে আবার হুঁশিয়ারি ইমরান খানের, পাকিস্তানের জনতাকে বললেন, ‘তৈরি থাকুন’

সম্প্রতি তোষাখানা মামলায় ইমরান খানকে গ্রেফতার করা নিয়ে তোলপাড় হয়েছিল পাকিস্তান। এই আবহে এ বার পাক সরকারের বিরুদ্ধে সরব হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৫:৩৪
Share:

পাক সরকারের বিরুদ্ধে সরব হলেন ইমরান খান। ফাইল চিত্র।

পাকিস্তানের পঞ্জাব প্রদেশে নির্বাচন নিয়ে শাহবাজ় শরিফের সরকারকে হুঁশিয়ারি দিলেন ইমরান খান। সে দেশের সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক নির্বাচন প্রক্রিয়া না করলে প্রত্যাঘাত করা হবে, এমন সুরেই হুঙ্কার দিয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

Advertisement

আগামী ১৪ মে পঞ্জাব প্রদেশে নির্বাচনের দিন নির্ধারণ করেছে সে দেশের প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালের নেতৃত্বাধীন ৩ সদস্যের বেঞ্চ। ওই প্রদেশে নির্বাচন ৬ অক্টোবর পর্যন্ত পিছোনোর সিদ্ধান্ত জানিয়েছিল পাক নির্বাচন কমিশন। কিন্তু, কমিশনের এই সিদ্ধান্তকে খারিজ করে ১৪ মে নির্বাচনের দিন ঠিক করেছে সুপ্রিম কোর্ট। পরে পাক শীর্ষ আদালতের নির্দেশানুযায়ী পঞ্জাবে আগামী ১৪ মে নির্বাচনের দিন ঘোষণা করেছে কমিশন।

তবে সুপ্রিম কোর্টের এই রায়ের বিরোধিতা করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ়। এই রায়ের বিরুদ্ধে পার্লামেন্টে প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়েছে পাক সরকার। এর পরই শাহবাজ় সরকারের বিরুদ্ধে সরব হন ইমরান। নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য সাধারণ মানুষ যাতে প্রস্তুত থাকেন, সেই বার্তাও দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান।

Advertisement

গত বছরের এপ্রিল মাসে গদিচ্যুত হন ইমরান। তার পর থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে উঠেছে পিটিআই। শাহবাজ়ের সরকারকে সরাতে উঠেপড়ে লেগেছেন ইমরান-অনুগামীরা। দেশের বিভিন্ন প্রান্তে সভা-সমাবেশ করেছে পিটিআই। সেই সঙ্গে ইমরান বনাম পাক সরকারের দ্বৈরথও চরম পর্যায়ে পৌঁছেছে। সম্প্রতি তোষাখানা মামলায় ইমরানকে গ্রেফতার করা নিয়ে তুলকালাম কাণ্ড ঘটে সে দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন