California

ছেলেকে ‘ডিভোর্স’ দিতে চেয়েছিলেন পুত্রবধূ, রাগে তাঁকে গুলি করে মারলেন আমেরিকার ভারতীয় বৃদ্ধ

মৃতার পরিবারের দাবি, শীতলের পুত্রবধূ গুরপ্রীত কউর দোসাঞ্জ তাঁর স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য গুরপ্রীতকে অনুরোধ জানান শীতল।

Advertisement

সংবাদ সংস্থা

ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৫:৪৯
Share:

ওয়ালমার্ট সংস্থার পার্কিং লটেই খুন করা হয় গুরপ্রীতকে। পুত্রবধূকে হত্যায় অভিযুক্ত শীতল সিংহ দোসাঞ্জ (ডান দিকে)। ছবি রয়টার্স।

ছেলের সঙ্গে বিবাহবিচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছিলেন পুত্রবধূ। সেই রাগে তাঁকে গুলি করে মারলেন ভারতীয় বংশোদ্ভূত ৭৪ বছর বয়সি শীতল সিংহ দোসাঞ্জ। ঘটনাটি ঘটেছে আমেরিকার ক্যালিফোর্নিয়ায়। মৃত মহিলার পরিবারের অভিযোগের ভিত্তিতে শীতলকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে একটি আগ্নেয়াস্ত্র।

Advertisement

মৃতার পরিবার সূত্রে দাবি করা হয়েছে, শীতলের পুত্রবধূ গুরপ্রীত কউর দোসাঞ্জ তাঁর স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তার আইনি প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু শীতল বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য গুরপ্রীতকে অনুরোধ জানান। কিন্তু গুরপ্রীত নিজের সিদ্ধান্তে অনড় থাকায় পরে শীতল তাঁকে হুমকি দিতে থাকেন বলে অভিযোগ।

গুরপ্রীতের পরিবার সূত্রেই জানা গিয়েছে, তিনি আমেরিকার একটি বহুজাতিক সংস্থায় চাকরি করতেন। সেই সংস্থার ‘কার পার্কিং এরিয়া’তেই গুরপ্রীতকে গুলি করে হত্যা করা হয় বলে অভিযোগ উঠেছে। গুরপ্রীতের এক আত্মীয়ের দাবি, খুন হওয়ার আগে তিনি ফোনে কথা বলেছিলেন। ফোনের সেই কথোপকথনে তিনি সেই আত্মীয়কে জানান, তাঁর ভীষণ ভয় লাগছে, কারণ শীতল তাঁর গাড়ির দিকে এগিয়ে আসছেন। পরে সেই গাড়ি থেকেই উদ্ধার করা হয় গুরপ্রীতের মৃতদেহ। তাঁর মাথার দু’পাশে দু’টি গুলির ক্ষত দেখতে পাওয়া গিয়েছে। ক্যালিফোর্নিয়া পুলিশের গোয়েন্দা বিভাগ এই হত্যাকাণ্ডের তদন্ত করছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন