Indonesia

৬ শিশু-সহ ৫৯ যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও বিমান, ধ্বংসাবশেষ নিয়ে ধন্দ

১০ হাজার ৯০০ ফুট থেকে এক মিনিটের মধ্যে ১০ হাজার ফুটে নেমে আসে বিমানটি। তাই সেটি দুর্ঘটনাগ্রস্ত হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

জাকার্তা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২১ ১৭:০২
Share:

উড়ানের কয়েক মিনিট পরই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। —প্রতীকী চিত্র।

নিখোঁজ বিমানের খোঁজে তল্লাশি চলাকালীনই ধ্বংসাবশেষ উদ্ধার হল ইন্দোনেশিয়ায়। তবে সেটি নিখোঁজ বিমানেরই ধ্বংসাবশেষ কি না, সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। যদিও মাঝ আকাশে নিখোঁজ হয়ে যাওয়া বিমানটিও ভেঙে পড়ে থাকতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

মাঝ আকাশ নিখোঁজ ইন্দোনেশিয়ার একটি বিমান। বিমানে সব মিলিয়ে ৫৯ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। ছিলেন বিমানকর্মীও।,শনিবার দুপুরে জাকার্তার সোকরানো-হাত্তা বিমানবন্দর থেকে পোনতিয়ানাকের উদ্দেশে রওনা দেয়। কিন্তু উড়ানের ৪ মিনিটের মধ্যেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বলে জানা গিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে স্থানীয় সময় ১টা বেজে ৪০ মিনিট নাগাদ শ্রীবিজয়া এয়ারলাইনের এসজে ১৮২ নম্বর যাত্রীবাহী ওই বিমানটি ওড়ে। তার কয়েক চার মিনিটের মাথায় বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Advertisement

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট FlightRadar24 জানিয়েছে, উড়ানের পর সোজা ১০ হাজার ৯০০ ফুট উপরে উঠে যায় বিমানটি। কিন্তু মাত্র ১ মিনিটের মধ্যে সেখান থেকে ১০ হাজার ফুট উচ্চতায় নেমে আসে বিমানটি। তাই বিমানটি ভেঙে পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মাটি থেকে ১০ হাজার ফুট উচ্চতায় থাকাকালীনই বিমানটির সঙ্গে শেষ বার যোগাযোগ করতে পেরেছিল কন্ট্রোল রুম। তার পর আর হদিশ মেলেনি। ৬ শিশু-সহ বিমানে মোট ৫৯ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। তাদের মধ্যে ছিল একটি সদ্যোজাত শিশুও। বিমানটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ বিমানটি বোয়িং ৭৩৭-৫০০ সিরিজের। ২৬ বছর ধরে যাত্রী পরিবহণে সেটি ব্যবহার করা হচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন