প্রয়াত ঔপন্যাসিক জ্যাকি কলিন্স

প্রয়াত হলেন বিখ্যাত ঔপন্যাসিক জ্যাকি কলিন্স। দীর্ঘ সাত বছর ধরে ব্রেস্ট ক্যান্সারে ভুগছিলেন তিনি। বয়স হয়েছিল ৭৭ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, জীবনের শেষ কয়েকটি দিন লস অ্যাঞ্জেলেসের বাড়িতেই ছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৫ ১২:১২
Share:

দীর্ঘ সাত বছর ধরে ব্রেস্ট ক্যান্সারে ভুগছিলেন জ্যাকি। ছবি: গেটি ইমেজেস।

প্রয়াত হলেন বিখ্যাত ঔপন্যাসিক জ্যাকি কলিন্স। দীর্ঘ সাত বছর ধরে ব্রেস্ট ক্যান্সারে ভুগছিলেন তিনি। বয়স হয়েছিল ৭৭ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, জীবনের শেষ কয়েকটি দিন লস অ্যাঞ্জেলেসের বাড়িতেই ছিলেন তিনি। তাঁর বোন অভিনেত্রী জোয়ান কলিন্স বলেছেন, ‘‘জ্যাকির ম়ৃত্যর খবরে আমি একদম ভেঙে পড়েছি। ও ছিল আমার বেস্ট ফ্রেন্ড।’’

Advertisement

স্কুলে পড়ার সময়ই লিখতে শুরু করেন জ্যাকি। তখন তাঁর গল্পের পাঠক ছিল জ্যাকির বন্ধুরা। তাঁর প্রথম উপন্যাস ‘দ্য ওয়ার্ল্ড ইজ ফুল অব ম্যারেড ম্যান’ প্রকাশিত হয় ১৯৬৮ সালে। শুরুতেই বেস্টসেলার হয়েছিল সে বই। তার পর আম়ৃত্যু কলম থামেনি জ্যাকির। তাঁর ৩২টি উপন্যাস নিউ ইয়র্ক টাইমসের বেস্টসেলার লিস্টে থেকেছে। জ্যাকি নিজে তাঁর বইতে বলেছেন, ‘‘আমি গল্প বলি। গল্প বলতে আমার ভাল লাগে। কিন্তু সে অর্থে আমি লেখিকা নই।’’ দু’বার বিয়ে করেছিলেন জ্যাকি। রেখে গেলেন তাঁর তিন মেয়েদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন