Moderna

বাইডেনের পর টিকা নিলেন কমলা, এ বারও টিভিতে সরাসরি সম্প্রচার

গত সপ্তাহে ভাবী প্রেসিডেন্ট বাইডেন ফাইজারের টিকা নিয়েছিলেন। ২২ ডিসেম্বরের সে দৃশ্যও টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ০১:১৫
Share:

ছবি: রয়টার্স।

জো বাইডেনের পর এ বার কোভিড টিকা নিলেন আমেরিকার ভাবী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। মঙ্গলবার ওয়াশিংটনের ইউনাইটেড মেডিক্যাল সেন্টার (ইউএমসি)-তে মডার্নার প্রথম ডোজ নেন তিনি। দেশবাসীকে টিকাকরণে উৎসাহ দিতে সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করা হল টেলিভিশনে।

Advertisement

গত সপ্তাহে ভাবী প্রেসিডেন্ট বাইডেন ফাইজারের টিকা নিয়েছিলেন। ২২ ডিসেম্বরের সে দৃশ্যও টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়েছিল। কোভিডের টিকাকরণ নিয়ে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘অনীহা’ থাকলেও আমেরিকার আম জনতাকে এ নিয়ে উৎসাহিত করাই লক্ষ্য বাইডেন প্রশাসনের। মঙ্গলবার বাঁ-হাতে টিকা নেওয়ার পর কমলার প্রথম প্রতিক্রিয়াই ছিল, ‘‘(টিকা নেওয়াটা) খুব সহজ তো!’’ মাস্ক এবং ফেস ভাইজার পরা নার্সকে ধন্যবাদ দিয়ে সহাস্যে তিনি বলেন, ‘‘তেমন কিছু একটা ব্যথা লাগল না।’’

আগামী ২০ জানুয়ারি দেশের প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহণ করবেন বাইডেন। তবে দায়িত্ব হাতে নেওয়ার আগেই তিনি স্পষ্ট করেছেন, আমেরিকাবাসী বিশেষত সেখানকার কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের মধ্যে করোনার সংক্রমণ রুখতে সচেষ্ট বাইডেন প্রশাসন। মঙ্গলবার কৃষ্ণাঙ্গ তথা এশীয়-আমেরিকান কমলার টিকা নেওয়ার মাধ্যমেও যেন সেই বার্তাই দিতে চেয়েছে তারা। টিকা নেওয়ার পর সংবাদমাধ্যমের প্রতিনিধিদের কাছে কমলার মন্তব্য, ‘‘সকলকেই কোভিড ভ্যাকসিন নিতে বলব। এটা তুলনামূলক ভাবে সুরক্ষিত... ব্যথাহীন... এবং আক্ষরিক অর্থেই জীবনদায়ী।’’ সেই সঙ্গে তাঁর বার্তা: ‘‘বিজ্ঞানীদের উপর আমার ভরসা রয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: সমুদ্রের মাঝে বিচ্ছিন্ন দ্বীপে ফের এক দল রোহিঙ্গাকে পাঠাল বাংলাদেশ সরকার

আরও পড়ুন: উহানে করোনা আক্রান্ত ৫ লক্ষ, সরকারি হিসাবের ১০ গুণ বেশি, দাবি রিপোর্টে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন