Kamala Harris

‘সেকেন্ড জেন্টলম্যান’, টুইটার অ্যকাউন্ট পাচ্ছেন কমলা হ্যারিসের স্বামী

Advertisement

নিজস্ব সংবদাদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ১৯:৩৯
Share:

ছবি: টুইটার

২০ জানুয়ারির পর থেকে টুইটারে সরকারি ভাবে আমেরিকার সেকেন্ড জেন্টলম্যান হিসাবে পরিচিত হতে চলেছেন নির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের স্বামী। ইতিহাসে এমন ঘটনা প্রথম। কমলা প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসাবে ইতিহাস তৈরি করেছেন। এ বার তাঁর স্বামীও ঢুকে পড়লেন ইতিহাসের পাতায়।

Advertisement

কমলা হ্যারিসের স্বামী ডগলাস এমহফ পেশায় আইনজীবী। প্রথমবারের জন্য তিনি একটি অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট পেতে চলেছেন। এখনও পর্যন্ত এমহফের নতুন টুইটার অ্যাকাউন্টে ৪ লক্ষ ৮০ হাজার ফলোয়ার। ভবিষ্যতে সেই সংখ্যাটা আরও দ্রুত বাড়বে বলেই মনে করা হচ্ছে।

একটি মাইক্রোব্লগিং সাইট চালান এনহফ। সেখানে তাঁর পরিচয়ে লেখা, ‘ভবিষ্যতের সেকেন্ড জেন্টলম্যান, দায়িত্ববান পিতা ও আমেরিকার ভাইস প্রেসিডেন্টের গর্বিত স্বামী।’

Advertisement

৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট হিসাবে জো বাইডেন শপথ নেবেন ২০ জানুয়ারি। সেই সময়ে একাধিক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট আমেরিকার নতুন প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে। বাইডেন কয়েকদিন আগেই টুইট করে জানিয়েছেন, তাঁর প্রেসিডেন্ট ইলেক্ট বাইডেন অ্যাকাউন্টটি একেবারে প্রেসিডেন্টের অ্যাকাউন্টে পরিবর্তিত হয়ে যাবে।

আরও পড়ুন: ‘ম্যারেড অ্যাট ফার্স্ট সাইট’, প্রথম দেখাতেই সোজা বিয়ের পিঁড়িতে এঁরা!

আরও পড়ন: করোনা সংক্রমিত বাদুড় কামড়ে ছিল চিনের বিজ্ঞানীকে, প্রকাশ্যে তথ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন