Kulbhushan Jadhav

পাক সেনাবাহিনীর কাছে প্রাণভিক্ষার আবেদন জানালেন কুলভূষণ যাদব

পাকিস্তানি সেনাবাহিনীর কাছে প্রাণভিক্ষার আবেদন জানালেন পাকিস্তানে বন্দি ভারতীয় কুলভূষণ যাদব। গত মাসেই আন্তর্জাতিক আদালত (আইসিজে) জানিয়ে দিয়েছে, যত ক্ষণ না তাদের কাছে মামলার শুনানি শেষ হচ্ছে, তত ক্ষণ ভারতের প্রাক্তন এই নৌ অফিসারের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না পাকিস্তান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ জুন ২০১৭ ২০:৩২
Share:

প্রাণভিক্ষার আবেদন জানালেন কুলভূষণ যাদব। ছবি: পিটিআই

পাকিস্তানি সেনাবাহিনীর কাছে প্রাণভিক্ষার আবেদন জানালেন পাকিস্তানে বন্দি ভারতীয় কুলভূষণ যাদব। বৃহস্পতিবার চিফ জেনারেল কমর জাভেদ বাজওয়ার কাছে প্রাণভিক্ষার আবেদন জানান প্রাক্তন এই নৌসেনা অফিসার। পাক সেনাবাহিনীর তরফে এই খবর জানানো হয়েছে। যদিও এ বিষয়ে নয়াদিল্লির বিদেশ মন্ত্রক থেকে কোনও বিবৃতি জারি করা হয়নি।

Advertisement

আরও পড়ুন: এ বছরে অন্তত ফাঁসি হচ্ছে না কুলভূষণের

গত মাসেই আন্তর্জাতিক আদালত (আইসিজে) জানিয়ে দিয়েছে, যত ক্ষণ না তাদের কাছে মামলার শুনানি শেষ হচ্ছে, তত ক্ষণ ভারতের প্রাক্তন এই নৌ অফিসারের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না পাকিস্তান। এর পরই নয়াদিল্লি জানায়, ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত তাঁকে ফাঁসি দিতে পারবে না পাকিস্তান। কারণ, ২০১৮-র জানুয়ারি মাসের আগে আন্তর্জাতিক আদালতের বসার সম্ভাবনা নেই। তার আগে ভারত ও পাকিস্তানকে এই মামলা সংক্রান্ত আরও নথি দিতে বলেছে আইসিজে। ভারতকে সেপ্টেম্বরের মধ্যে ও পাকিস্তানকে ডিসেম্বরের মধ্যে নথি পেশ করতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন