আজ মা, স্ত্রীর দেখা পাবেন কুলভূষণ

পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল জানিয়েছেন, তাঁদের মন্ত্রকের অফিসেই কুলভূষণের সঙ্গে তাঁর পরিবারের সাক্ষাতের বন্দোবস্ত করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৭ ০২:২৮
Share:

কুলভূষণ যাদব। ফাইল চিত্র।

দেখা হয়নি বহু দিন। দেখা হবে বড়দিনে। আগামিকাল মা ও স্ত্রীর মুখোমুখি বসবেন কুলভূষণ যাদব।

Advertisement

চরবৃত্তির অভিযোগে পাক সামরিক আদালতে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ভারতের এই প্রাক্তন নৌ-অফিসারকে তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়ার কথা আগেই জানিয়েছিল ইসলামাবাদ। পাক বিদেশ মন্ত্রক বলেছে, কুলভূষণের মা এবং স্ত্রী আগামিকালের কোনও উড়ানে ইসলামাবাদ পৌঁছবেন। একই সঙ্গে জানিয়েছেন, কুলভূষণের সঙ্গে দেখা করে কালই ভারতে ফিরে যাবেন। যদিও সূত্রের দাবি, তাঁদের তিন দিনের ভিসা দিয়েছে পাকিস্তান সরকার।

পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল জানিয়েছেন, তাঁদের মন্ত্রকের অফিসেই কুলভূষণের সঙ্গে তাঁর পরিবারের সাক্ষাতের বন্দোবস্ত করা হয়েছে। পুরো সময়টায় কুলভূষণের মা ও স্ত্রীর পাশাপাশি থাকবেন ইসলামাবাদে ভারতের ডেপুটি হাইকমিশনার জে পি সিংহ। এই সাক্ষাতের ছবি এবং ভিডিও প্রকাশ করা হবে। ফয়সল বলেন, ‘‘ইসলামের ঐতিহ্য এবং সম্পূর্ণ মানবিক কারণেই আমরা এই বৈঠকের অনুমতি দিয়েছি।’’ গত ২০ তারিখে কুলভূষণের মা ও স্ত্রীকে ভিসা দিয়েছিল পাকিস্তান।

Advertisement

আজ মুম্বইয়ের আর্থার রোড থেকে কারি রোড পর্যন্ত মোটরবাইক মিছিল করেন কুলভূষণের বন্ধু এবং আত্মীয়রা। তাঁদের দাবি ছিল, কোনও প্রমাণই মেলেনি কুলভূষণের বিরুদ্ধে। তাঁকে মুক্তি দিক পাকিস্তান। ওই মিছিলের অন্যতম মুখ সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, ‘‘আমাদের বন্ধুর সমর্থনেই এই মিছিল আর মানববন্ধন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন