International News

লন্ডনের বাসে মহিলা এমপির সামনে হস্তমৈথুন

গত পয়লা এপ্রিলের ঘটনা। ব্র্যাডফোর্ড ওয়েস্টের এমপি নাজ মধ্য লন্ডনের হোয়াইটহলে পৌঁছে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানান। পুলিশ এখনও অপরাধীকে ধরতে পারেনি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৯ ১২:৪০
Share:

ব্রিটেনের লেবার পার্টির এমপি নাজ শাহ। - ফাইল ছবি

প্রকাশ্যে এক জন অসভ্যতা করায় রীতিমতো অস্বস্তিকর অবস্থার মধ্যে পড়তে হল ব্রিটেনের লেবার পার্টির এমপি নাজ শাহকে। লন্ডনের একটি বাসে তাঁর সামনে হস্তমৈথুন করলেন এক জন।

Advertisement

গত পয়লা এপ্রিলের ঘটনা। ব্র্যাডফোর্ড ওয়েস্টের এমপি নাজ মধ্য লন্ডনের হোয়াইটহলে পৌঁছে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানান। পুলিশ এখনও অপরাধীকে ধরতে পারেনি।

পরে এক বিবৃতিতে নাজ বলেন, ‘‘ওই ঘটনায় আমার কী করণীয় বুঝে উঠতে পারছিলাম না। পুরোপুরি বিহ্বল হয়ে পড়েছিলাম। লোকটা আমার সামনেই বলেছিল। হঠাৎ দেখি অসভ্যতা শুরু করেছে। হস্তমৈথুন করছে। আমি বাসচালককে বললাম, এই সব হচ্ছেটা কী? তার পরেও লোকটার অসভ্যতা বন্ধ হয়নি। আমি বাস থেকে নেমে যাওয়ার সময় পর্যন্ত লোকটা অসভ্যতা করে গিয়েছে। ওই ঘটনার কথা মনে করে আমি এখনও অসুস্থ বোধ করছি।’’

Advertisement

নাজ পুলিশকে এও বলেছেন, ‘‘আমি আগে কখনও এমন ঘটনার মুখোমুখি হইনি। মহিলাদের বাড়ি থেকে বেরিয়ে যাতে এমন পরিস্থিতির মুখোমুখি হতে না হয়, সেটা সকলেরই মাথায় রাখা উচিত।’’

আরও পড়ুন- দিল্লির বাসে প্রকাশ্যে হস্তুমৈথুন, পুলিশের হাতে যুবককে তুলে দিলেন তরুণী​

আরও পড়ুন- লিফ্টে ছাত্রীর সামনেই হস্তমৈথুন বিশ্ববিদ্যালয় কর্মীর​

শুধু পুলিশের কাছে অভিযোগ জানিয়েই থেমে থাকেননি নাজ, ওই ঘটনার কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়াতেও। শেয়ার করেন একটি ইউটিউবে থাকা ভিডিয়োও। যেখানে দেখানো হয়েছে, এমন ঘটনা লন্ডন-সহ বিশ্বের বিভিন্ন শহরেই ঘটছে। কিন্তু ৯০ শতাংশ ঘটনাই কেউ জানতে পারছেন না। কারণ, যাঁরা এমন ঘটনার শিকার হচ্ছেন, তাঁরা বেশির ভাগ ক্ষেত্রেই সেই সব কাউকে জানাতে চান না। ওই ভিডিয়োটি শেয়ার করে নাজ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, এমন ঘটনার শিকার হওয়ার সঙ্গে সঙ্গেই তা পুলিশকে জানাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন